বাংলাদেশী দুষ্কৃতীদের আক্রমণে ভারতীয় কৃষকের মৃত্যুতে উত্তেজনা

সীমান্তের শূন্য রেখায় নামাজ পড়তে গিয়ে বাংলাদেশী দুষ্কৃতীদের হামলায় মৃত হল এক ভারতীয় কৃষকের। পুরােনাে বিবাদের জেরে তাকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযােগ।

Written by SNS Balurghat | December 14, 2020 1:29 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সীমান্তের শূন্য রেখায় নামাজ পড়তে গিয়ে বাংলাদেশী দুষ্কৃতীদের হামলায় মৃত্যু হল এক ভারতীয় কৃষকের। পুরােনাে বিবাদের জেরে তাকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযােগ।

পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম আলিম মণ্ডল ( ৪০ )। হিলির শ্রীকৃষ্ণপুর বুথের তৃণমূল কংগ্রেস সভাপতি ছিলেন তিনি। শুক্রবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ধলপাড়া পঞ্চায়েতের কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ডের ঘটনা। এই ঘটনায় জখম হয়েছেন আরও এক ভারতীয়। গুরুতর জখম অবস্থায় আছিল মণ্ডল ( ২২ ) নামে ওই যুবক বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন। হিলি থানার পুলিশ মৃতদেহটি ময়না তদন্তে পাটিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ভারত বাংলাদেশ সীমান্তের কাঁটাতারের ওপারে জামালপুর এলাকার মসজিদে নামাজ পড়তে যায় কিছু ভারতীয় বাসিন্দারা। অভিযােগ, সেই সময় পুরােনাে বিবাদের জেরে তাঁদের ওপর চড়াও হয় বাংলাদেশের একদল দুষ্কৃতী। ধারালাে অস্ত্র দিয়ে হামলা চালানাে হয়। সেখান থেকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় মৃত্যু হয় আলিম মণ্ডলের।

পঞ্চায়েত সদস্য মসলেম মণ্ডল অভিযােগ করে বলেন, পুরােনাে বিবাদ জেরে বাংলাদেশের দুষ্কৃতীরা আলী মণ্ডলকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করেছে। বিজেপি সাংসদ সুলন্ত মজুমদার জানিয়েছেন, বিষয়টি বিদেশমন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে জানানাে হবে। জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানিয়েছেন, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠিয়ে পুরাে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।