নিজের রাজনৈতিক দলের নাম ঘোষণা করলেন দক্ষিণি সুপারস্টার বিজয়

Written by SNS February 2, 2024 6:13 pm

চেন্নাই,  ২ ফেব্রুয়ারি: বেশ কয়েকদিন ধরেই চর্চা চলছিল। জনপ্রিয় তামিল সুপারস্টার ও সমাজসেবী বিজয় একটি রাজনৈতিক দল গড়তে চলেছেন। এবার সেই কানাঘুষো সত্যি হল। আজ শুক্রবার তাঁর নতুন দলের নাম ঘোষণা করলেন থলপতি বিজয়। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের এই খবর দিয়েছেন তিনি। তাঁর নতুন দলের নাম দিয়েছেন “তামিলগা ভেট্রি কাজগাম”। যার অর্থ তামিলনাড়ু বিজয় দল। সোশ্যাল মিডিয়ায় দলের নাম ঘোষণার পরই উৎসবে মেতে ওঠেন তাঁর ভক্তরা।

সামনেই লোকসভা ভোট। তার আগে জনপ্রিয় এই তারকার নতুন দলের নাম ঘোষণা হতেই তামিল রাজনীতির কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন সুপারস্টার বিজয়। তবে ২০২৪-এর লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে না তাঁর গঠিত দল “তামিলগা ভেট্রি কাজগাম”। পাশাপাশি, এই নির্বাচনে কোনও দলকেও সমর্থন করবেন না তিনি। দলীয় স্তরে এই সিদ্ধান্ত হয়েছে। আপাতত তিনি হাতে থাকা ছবির কাজগুলো সম্পন্ন করবেন।

তামিল ও দক্ষিণী রাজনীতিতে এটা প্রায়ই ঘটে থাকে। রুপোলি পর্দার জগৎ থেকে সরাসরি রাজনীতির ময়দানে চলে আসা ও সরকার গঠন করা। এমজিআর, জয়ললিতা, কমল হাসান, উদয়নিধি স্ট্যালিন তাঁর উৎকৃষ্ট উদাহরণ। এবার সেই স্বপ্ন দেখতে শুরু করেছেন থলপতি বিজয়। ইতিমধ্যেই তাঁর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। ইতিমধ্যেই ২০০ জন দলীয় কর্মীকে নিয়ে দলের নাম ও রেজিস্ট্রেশনের জন্য জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন। নির্বাচন কমিশনে দলের নামও নথিভুক্ত করিয়েছেন বিজয়। সম্ভবত তিনিই হবেন দলের সভাপতি। সব কিছু ঠিকঠাক থাকলে ২০২৬ সালে তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনেই ভোটের ময়দানে ঝাঁপিয়ে পড়বেন তিনি। যদিও তাঁর ভক্তরা চান তাঁর সংগঠন আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক।

প্রায় ৬৮টি তামিল ছবিতে অভিনয় করেছেন বিজয়। প্রতিটি ছবিই বক্স অফিসে হিট! দারুণ ব্যবসা করেছে সেই সিনেমাগুলি। খুব অল্প সময়ের মধ্যেই নিজের বড় ফ্যানবলয় তৈরি করেছেন এই তামিল হিরো। এবার সেই ফ্যানদের সমর্থনকে সম্বল করে রীল লাইফ থেকে রিয়েল লাইফে নির্বাচনে লড়বেন এই তামিল তারকা। তবে বিজয়ের এই রাজনীতিতে আসাটা একেবারে আকস্মিক নয়। সমাজসেবার প্রতি বিজয়ের দায়বদ্ধতা রয়েছে অনেক আগে থেকেই। এমনকি তাঁর রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা (এনজিও)। যার মাধ্যমে তিনি নানা সামাজিক কাজকর্ম করে থাকেন বিজয়। সেই সামাজিক কাজ করার সুবাদে বিজয়ের মনে দেশসেবার সুপ্ত বাসনা হয়তো আগে থেকেই ছিল। তাই রাজনীতির ময়দানে নেমে নিজের সামাজিক কাজকে আরও বিস্তৃত রূপ দিতে চাইছেন এই দক্ষিণী তারকা।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসে দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। সেই সময় বিজয় ও তাঁর ফ্যানেরা বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়িয়ে ত্রাণ সামগ্রী বিলি করেন। তাঁরা উদ্ধার কাজেও হাত লাগান। বিজয়ের ফ্যান ক্লাবের শীর্ষ পদে থাকা কয়েকজন তামিলনাড়ুর স্থানীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সফলতা পেয়েছিলেন। এছাড়া তামিলনাড়ুর থুথুকুড়িতে পুলিশের গুলিতে নিহত মানুষদের পাশে দাঁড়ান এই অভিনেতা। তখন তিনি রাজ্যের এইসব ঘটে যাওয়া সমস্যার প্রতিকারে রাজনীতিতে আসার ইঙ্গিত দেন। তবে রুপোলি পর্দার এই সুপারস্টার এবার রাজনীতির ময়দানে কতটা সফল হন এখন সেটাই দেখার।