উত্তরপ্রদেশে গায়িকাকে ধর্ষণ, এফআইআর-এ শাসক জোটের বিধায়ক

উত্তরপ্রদেশের এক বিধায়ক বিজয় মিশ্রের নামে রবিবার ধর্ষণের অভিযােগ দায়ের করলেন পেশায় সঙ্গীতশিল্পী বছর পঁচিশের এক যুবতী।

Written by SNS Lucknow | October 21, 2020 3:23 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

উত্তরপ্রদেশের এক বিধায়ক বিজয় মিশ্রের নামে রবিবার ধর্ষণের অভিযােগ দায়ের করলেন পেশায় সঙ্গীতশিল্পী বছর পঁচিশের এক যুবতী। শুধু বিধায়কই নন, ধর্ষণে অভিযুক্তদের তালিকায় বিধায়ক-পুত্র সহ আর এক ব্যক্তির নামও রয়েছে। গায়িকার অভিযােগের ভিত্তিতে নিশাদ পার্টির ওই বিধায়ক বিজয় মিশ্র সহ তিনজনের নামেই পুলিশ এফআইআর রুজু করে তদন্ত শুরু করেছে। যে বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযােগ, বর্তমানে অপর একটি মামলায় তিনি জেলে রয়েছেন।

উত্তরপ্রদেশে বিজেপি’র জোট শরিক হল নিশাদ পার্টি। নির্যাতিতা থানায় লিখিত অভিযােগে জানিয়েছেন, গানের অনুষ্ঠানের কথা বলে তাঁকে বাড়িতে ডেকে এনেছিলেন ওই বিধায়ক। ফাঁকা বাড়িতে তাকে ধর্ষণ করে ওই বিধায়ক। কাউকে কিছু বললে প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। যুবতীকে প্রথমবার ধর্ষণের এই ঘটনা ঘটেছিল ৬ বছর আগে ২০১৪ সালে। 

ভদোহির পুলিশ সুপার রামবদন সিং সংবাদসংস্থাকে জানিয়েছেন, ওই গায়িকা অভিযােগপত্রে জানিয়েছেন, ২০১৫ সালে বারাণসীর একটি হােটেল নিয়ে গিয়েও ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করা হয়। নির্যাতিতার দাবি, আরও একবার বিধায়ক তাকে ধর্ষণ করে ছেলে-ভাইপােকে বলেছিল ছেড়ে দিয়ে আসতে। বিধায়কের ছেলে ও ভাইপােও সেবার তাকে ধর্ষণ করেছিল।

এই ধর্ষণের মামলায় মূল অভিযুক্ত বিজয় মিশ্র অপর একটি মামলায় সেপ্টেম্বর মাস থেকে জেলে রয়েছে। জমি দখলের একটি মামলায় পুলিশ তাঁকে গ্রেফতার করে জেলে পাঠায়। নির্যাতিতা যুবতী জানান, বিধায়ক প্রাণ নাশের হুমকি দেওয়ায় তিনি এতদিন অভিযােগ জানাতে পারেননি। দিন কয়েক আগে জানতে পারেন বিধায়ক জেলে আছেন। এর পরেই তিনি অভিযােগ জানাবেন বলে সিদ্ধান্ত নেন। সেই মতাে গােপীগঞ্জ থানায় রবিবার ধর্ষণের অভিযােগ দায়ের করেন।

যুবতীর দাবি– তাকে ধর্ষণের ভিডিও ক্লিপও বিধায়কের কাছে রয়েছে। কিন্তু বিধায়ক প্রভাবশালী হওয়ায় তিনি থানায় অভিযােগ দায়ের করতে সাহস পাচ্ছিলেন না। সপ্তাহ তিনেক আগে অভিযুক্ত বিধায়ককে চিত্রকূট জেল থেকে আগ্রার কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত করা হয়। শুধু জমি দখল বা ধর্ষণই নয়, এই বালীর বিধায়কের বিরুদ্ধে অতীতে পুলিশের খাতায় একাধিক অভিযােগ রয়েছে। 

জমি দখলের মামলায় বিধায়কের স্ত্রী-ছেলের নামও রয়েছে। এই মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়ে জেলের বাইরে রয়েছেন বিধায়কপত্নী রামলালি মিশ্রা। আগাম জামিনের আবেদন খারিজ হওয়ায় ছেলে ফেরার। জানা গিয়েছে মধ্যপ্রদেশ পুলিশের হাতে ধরা পড়েও একবার জেল খেটেছেন এই বিধায়ক।