মধ্যপ্রদেশকে মদমুক্ত করার সিদ্ধান্ত শিবরাজের 

বিহারের পথে হাঁটতে চলেছে মধ্যপ্রদেশ। রাজ্যকে মদমুক্ত করার সিদ্ধান্ত নিল শিবরাজ সিং চৌহানের সরকার। এনিয়ে জনসচেতনতা বাড়ানাের কাজও শুরু হয়ে গিয়েছে।

Written by SNS Bhopal | February 8, 2021 9:54 am

শিবরাজ সিং চৌহান (File Photo: IANS)

বিহারের পথে হাঁটতে চলেছে মধ্যপ্রদেশ। রাজ্যকে মদমুক্ত করার সিদ্ধান্ত নিল শিবরাজ সিং চৌহানের সরকার। এনিয়ে জনসচেতনতা বাড়ানাের কাজও শুরু হয়ে গিয়েছে বলে রবিবার দাবি করেন মুখ্যমন্ত্রী শিবরাজ। 

এদিন কাটনির এক জনসভা থেকে তিনি বলেন, ভালাে রাজ্যের তকমা পেতে গেলে রাজ্যের মানুষকে মদ্যপান ছাড়তে হবে। রাজ্যকে মদমুক্ত করতে চাই। তবে এই কাজ যে সরকারের একার দ্বারা সম্ভব হবে না সে কথাও জানিয়েছেন শিবরাজ। এজন্য অবশ্যই রাজ্যের মানুষের সহযােগিতা প্রয়ােজন বলেও মন্তব্য করেছেন তিনি। 

শিবরাজ আরও বলেন, “আমরা মদ্যপানের বিরুদ্ধে প্রচার চালাব। জনসচেতনতা বাড়ানাের কাজ করবে সরকার। আমাদের রাজ্যকে ভালাে হতে হবে।” শুধু মদ্যপান নিষিদ্ধ নয়, রাজ্যের মেয়েরা যদি কোনও অন্যায় আচরণের শিকার হন, তা হলে দোষীকে মৃত্যুদণ্ড দেওয়া হবে বলেও হুশিয়ারি দিয়েছেন শিবরাজ। 

আগামী তিন বছরে মধ্যে কাটনির প্রতিটি ঘরে স্বচ্ছ পানীয় জল এবং কল পৌছে দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, গরিব মানুষদের পাকা বাড়ি নির্মাণের জন্য টাকা দেওয়াও হবে বলে কাটনির সভা থেকে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, বিহারের নীতীশ কুমার ক্ষমতায় আসার পর মদমুক্ত করেছিলেন রাজ্যকে। তারপর থেকে বিহারে মদ্যপান নিষিদ্ধ। এই সিদ্ধান্তের জন্য বহু প্রশংসা কুড়িয়েছেন নীতীশ। এবার নীতীশের দেখানাে পথেই হেঁটে ভালাের তকমা পেতে চাইছে শিবরাজের সরকার।