প্রিয়াঙ্কা গান্ধির ওপর পুলিশ নিগ্রহের ঘটনায় উদ্বিগ্ন শত্রুঘ্ন

ভিডিও ফুটেজে দেখা গেছে, প্রিয়াঙ্কা গান্ধির পায়ে হেঁটে যাওয়ার সময়ে মহিলা পুলিশ কর্মিরা তাঁকে আটকে দেয়। সামান্য ধস্তাধস্তি হওয়ার পর তিনি ফের হাঁটতে শুরু করেন।

Written by SNS New Delhi | December 30, 2019 5:21 pm

প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা (File Photo: IANS)

নেহরু-গান্ধি পরিবারের মেয়ের ওপর পুলিশি নিগ্রহের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে শত্রুঘ্ন সিনহা বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে যদি পুলিশ কর্মীরা এমন ব্যবহার করতে পারেন, তাহলে ভাবলেও ভয় লাগে দেশের জন সাধারণ কি পরিস্থিতির মুখােমুখি হন’।

প্রিয়াঙ্কা গান্ধি অভিযােগ করেন, ‘নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে যােগ দেওয়ার জন্য ধৃত পুলিশ অফিসারের (অবসরপ্রাপ্ত) বাড়িতে দেখা করতে যাওয়ার সময় পুলিশ কর্মীরা প্রাথমিকভাবে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধির গাড়ি আটকে দেয়। তারপর স্কুটারে চেপে খানিকটা যাওয়ার পর স্কুটার এগােতে দেওয়া হয়নি। পরের রাস্তাটা হেঁটে যাওয়ার সময় মহিলা পুলিশ কর্মীরা আমাকে ঘিরে ধরে। দলীয় কর্মীরা ও পুলিশের মধ্যে ধস্তাধস্তি হয়। তখন একজন পুলিশ আমাকে গলা চেপে ধরে। আরেক জন পুলিশ অফিসার আমাকে ধাক্কা দিলে, আমি পড়ে যাই। তারপর একজন আমাকে ঘাড় ধরে তােলে। কিন্তু আমি মনােস্থির করেছি, যারা পুলিশি হেনস্থার মুখে পড়বেন আমি তাদের পাশে দাড়াব। এটা আমার সত্যাগ্রহ’।

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধির ওপর পুলিশের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলে বলেন, ‘ভিভিআইপিদের নিরাপত্তা ধীরে ধীরে কমিয়ে নেওয়ার পাশাপাশি নিজের নিরাপত্তা বৃদ্ধি করে নেওয়া হয়েছে। তারপর নেহরু-গান্ধি পরিবারের সদস্যদের এসপিজি নিরাপত্তা সরিয়ে দেওয়া হয়। এখন উত্তরপ্রদেশ পুলিশ কর্তৃপক্ষের নির্দেশে যেভাবে প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে ব্যবহার করছেন তা লজ্জাজনক। নিন্দনীয় বটে’।

ভিডিও ফুটেজে দেখা গেছে, প্রিয়াঙ্কা গান্ধির পায়ে হেঁটে যাওয়ার সময়ে মহিলা পুলিশ কর্মীরা তাঁকে আটকে দেয়। সামান্য ধস্তাধস্তি হওয়ার পর তিনি ফের হাঁটতে শুরু করেন।