কর্নাটকের উল্লাল শহরকে পাকিস্তানের সঙ্গে তুলনা আরএসএস নেতার 

কর্নাটকে অবস্থিত উল্লাল শহরকে পাকিস্তানের সঙ্গে তুলনা করে সেখানকার মানুষদের অ-মুসলিম বিধায়ক নির্বাচিত করার পরামর্শ দিয়েছেন আরএসএস নেতা কাল্লাদকা প্রভাকর ভাট।

Written by SNS Bengaluru | January 30, 2021 7:36 pm

কাল্লাদকা প্রভাকর ভাট (Photo: Twitter | @prashan01223205)

ভারতের বিভিন্ন এলাকাকে মাঝেমাঝেই পাকিস্তানের সঙ্গে তুলনা করেন গৈইক শিবিরের নেতারা। এবার সেই তালিকায় নাম লেখালেন কর্নাটকের প্রভাবশালী আরএসএস নেতা কাল্লাদকা প্রভাকর ভাট।

কর্নাটকের মাঙ্গালুরুতে অবস্থিত উল্লাল শহরকে পাকিস্তানের সঙ্গে তুলনা করে সেখানকার মানুষদের অ-মুসলিম বিধায়ক নির্বাচিত করার পরামর্শ দিয়েছেন। তাঁর বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই প্রবল বিতর্ক দেখা দিয়েছে। অবিলম্বে এই মন্তব্যের জন্য আরএসএস নেতার বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিরােধী নেতারা। 

সম্প্রতি কর্নাটকের ওই বিতর্কিত আরএসএস নেতা ভিডিও সােশাল মিডিয়ায় ভাইরাল হয়। তাতে প্রভাকর ভাটকে বলতে শােনা গিয়েছে আজকে যাকে পাকিস্তান বলা হচ্ছে, এক সময় তা ভারতই ছিল। সেখানকার মানুষরাও সবাই ভারতীয়ই ছিলেন। কিন্তু দেশভাগের পর ওরা নিজেদের মনােভাব বদলে ফেলেন।

ওখানকার জমি রক্তে লাল হয়ে ওঠে। প্রবল অত্যাচারের মুখােমুখি হতে হয় পাকিস্তানের হিন্দুদের। মন্দিরগুলি ধ্বংস করার পাশাপাশি হিন্দু মহিলাদের ধর্মান্তরিত করা হয়। তারপর থেকে মৌলবাদীরা এমন পরিস্থিতি তৈরি করেছে যে হিন্দুদের পক্ষে আজ পাকিস্তানে থাকা অসম্ভব হয়ে পড়েছে। এরপরেই তিনি বলেন, কর্নাটকের উল্লাল শহরের অবস্থা পাকিস্তানের মতাে হয়ে গিয়েছে।