রঞ্জন গগৈ অসমে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হোন, দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রীর

অসমে বিজেপি’র মুখ হতে চলেছেন দেশের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এমনই বিস্ফোরক দাবি করে বসলেন অসমের কংগ্রেস নেতা তরুণ গগৈ।

Written by SNS New Delhi | August 24, 2020 1:09 pm

প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (File Photo: IANS)

অসমে বিজেপি’র মুখ হতে চলেছেন দেশের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এমনই বিস্ফোরক দাবি করে বসলেন অসমের কংগ্রেস নেতা তরুণ গগৈ। তাঁর বক্তব্য, রামমন্দির রায়ে বিজেপি খুশি হয়ে মুখ্যমন্ত্রীর পদ পুরস্কার দেওয়া হতে পারে তাঁকে। যদিও প্রাক্তন কংগ্রেসী মুখ্যমন্ত্রীর দাবি ফুৎকারে উড়িয়ে দিয়েছেন রঞ্জন গগৈ নিজে। তিনি জানিয়েছেন, কোনভাবেই তিনি বিজেপি’র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নন।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি থাকাকালীন রঞ্জন গগৈ’য়ের আমলেই একাধিক গুরুত্বপূর্ণ মামলার সমাধান হয়েছে। তারমধ্যে অন্যতম অযোধ্যা রামমন্দির মামলা। প্রধান বিচারপতি হিসেবে রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ বিতর্কিত জমিতে রামমন্দির গড়ার পক্ষে রায় দেন। তারপর থেকেই তাঁকে নিয়ে নানা বিতর্ক দানা বেঁধেছে। এবার তাঁকে বিজেপি’র পরবর্তী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বলে দাবি করে বসলেন এই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

তরুণ গগৈ সংবাদমাধ্যমকে বলেন, সূত্র মারফত খবর পেয়েছি রঞ্জন গগৈ’কে অসমের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে পারে বিজেপি। তাঁর নাম মুখ্যমন্ত্রী পদের তালিকায় রয়েছে। তরুণ গগৈ’য়ের আরো দাবি, প্রাক্তন প্রধান বিচারপতি যদি রাজ্যসভার সাংসদ হতে পারেন। তাহলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার প্রস্তাবেও তিনি সায় দিতে পারেন।

এ প্রসঙ্গে অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ আরও বলেন, রামমন্দির রায়ে খুশি বিজেপি। এরপর ধীরে ধীরে রাজনীতিতে আসছেন তিনি। প্রথমে রাজ্যসভার সাংসদ। এরপর হয়ত অসমের মুখ্যমন্ত্রী। তবে এই দাবি উড়িয়ে সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতির কটাক্ষ, রাজ্যসভার মনোনীত আর নির্বাচিত সদস্যের মধ্যে পার্থক্য না বুঝলে সেটা দুর্ভাগ্যের। আমার মনোনীত সদস্য হতে রাজী হওয়ার কারণ রাজ্যসভায় দলমত নির্বিশেষে নিজের বক্তব্য পেশ করতে পারব।