রাহুল আমারও বস জানালেন সোনিয়া

Written by SNS February 9, 2018 9:53 am

রাহুল আমারও বস জানালেন সোনিয়া

দিল্লি- কংগ্রেস সভাপতি হওয়ার সুবাদে রাহুল গান্ধী তাঁরও বস। বৃহস্পতিবার কংগ্রেসের সংসদীয় দলের বৈঠকে একথা স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন সোনিয়া গান্ধী।

এবিষয়ে কোনও রকম সন্দেহ থাক তা তিনি চান না। এর পাশাপাশি নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারেরও তীব্র সমালোচনা করেন তিনি। প্রচার ও বিপণন এই দুয়ের ওপর নির্ভর করেই এই সরকার চলছে বলে তিনি মন্তব্য করেছেন।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বিভিন্ন গণতান্ত্রিক সংগঠনের ওপর পরিকল্পিত হামলা চালান হচ্ছে। রাজনৈতিক বৈরীতার প্রতিশোধ নিতে মোদি সরকার গোয়ান্দা সংস্থাকেও কাজে লাগাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

সোনিয়া বলেন, এই সরকার ক্ষমতায় এসেছে প্রায় চার বছর হতে চলল। বিচারবিভাগ, নাগরিক সমাজ এবং সংবাদমাধ্যম সবই পরিকল্পিত হামলার শিকার হচ্ছে। এমনকী রেহাই পায়নি সংসদও।

সংখ্যালঘু ও দলিতদের ওপর আক্রমণ চলছে। গুজরাত ও রাজস্থানের সাম্প্রতিক উপনির্বাচনে কংগ্রেসের ফলাফল নিয়েও এদিন সন্তোষ প্রকাশ করেন সোনিয়া। গুজরাটে কঠিন পরিস্থিতিতে কংগ্রেস যে ভালো ফল করেছে তার প্রশংসা করেন তিনি।

২০১৪ সালের ফলাফল দলের পক্ষে একটা বড় ধাক্কা বলেও স্বীকার করে নেন তিনি। একই সঙ্গে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনে হাওয়া ঘুরতে শুরু করেছে।