বামেদের সাথে আরএসএসের তুলনায় রাহুল গান্ধি

ভােট বড় বালাই! বাংলার প্রদেশ কংগ্রেস কে জলাঞ্জলি দিয়ে কেরল কংগ্রেস কে অক্সিজেন দিলেন জাতীয় কংগ্রেসের সর্বভারতীয় নেতা রাহুল গান্ধি।

Written by SNS Thiruvananthapuram | April 5, 2021 1:25 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

ভােট বড় বালাই! বাংলার প্রদেশ কংগ্রেস কে জলাঞ্জলি দিয়ে কেরল কংগ্রেস কে অক্সিজেন দিলেন জাতীয় কংগ্রেসের সর্বভারতীয় নেতা রাহুল গান্ধি। আগামী ৬ এপ্রিল রেলের বিধানসভা নির্বাচন। তাই এই রাজ্যের মূল প্রতিপক্ষ বামেদের কে টার্গেট করতে গিয়ে একাধারে আরএসএসের সাথে যেমন তুলনা রলেন।

ঠিক তেমনি প্রধানমন্ত্রীর ‘বামেদের প্রতি প্রীতি’ নিয়ে কটাক্ষ বানে বিদ্ধ করলেন রাহুল। রবিবাসীয় জনসভায় কেরলের বিধানসভা নির্বাচনে ভােট প্রচারে এসে কংগ্রেসের সর্বভারতীয় নেতা রাহুল গান্ধী বলেন বামেরা আরএসএসের মতােই বিচ্ছিন্নবাদী শক্তি।

বামেরা ক্রোধ ও হিংসার রাজনীতি করে। বাম এবং আরএসএস হলাে মূদ্রার এপিট ও ওপিঠ। বামেরা বিভেদ গড়ে। পাশাপাশি রাহুল এও জানান সভামঞ্চে প্রধানমন্ত্রী সব সময়। কংগ্রেস মুক্ত ভারত চান। কখনােই বাম মুক্ত ভারত চাননা তিনি। সকালে ঘুম থেকে উঠা থেকে রাতে ঘুমানাে অবধি সবসময় প্রধানমন্ত্রী কংগ্রেস শুন্য করার বিষয়ে ভাবেন। বামেদের নিয়ে তাঁর বিন্দুমাত্র আগ্রহ নেই।

কেরল কংগ্রেস কে অক্সিজেন দিতে গিয়ে বাংলার কংগ্রেসের শেষ আশা অনেকটাই নিভিয়ে দিলেন রাহুল গান্ধি? এইরকম ধারণা রাজনৈতিক মহলে। তবে রাজনৈতিক কারবারিরা জানাচ্ছেন-কেরলে বিধানসভার নির্বাচনে ক্ষমতা দখলের লড়াইয়ে রয়েছে কংগ্রেস। সেখানে মূল প্রতিপক্ষ বামেরা। আর বাংলায় সাইনবাের্ড কংগ্রেসের লড়াই অস্তিত্ব টিকিয়ে রাখার। তাই ভেবেচিন্তে এই ধরনের কট্টর বাম বিরােধিতায় গেলেন রাহুল।