রাজ্যপালের ওপর চাপ আসছে ওপর থেকে: গেহলট

আস্থাভোটে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সংখ্যাগরিষ্ঠের সমর্থন তাঁর কাছে রয়েছে।

Written by SNS Jaipur | July 25, 2020 3:56 pm

রাজ ভবনের বাইরে অশোক গেহলট ও তাঁর অনুগামীরা।(Photo: Twitter | @TikaRamJullyINC)

আস্থাভোটে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট । সংখ্যাগরিষ্ঠের সমর্থন তাঁর কাছে রয়েছে। কিন্তু রাজপাল টালবাহানা করছে, এমনই অভিযোগ তুললেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এদিকে, শুক্রবার রাজস্থান হাইকোর্ট জানিয়েছে, শচীন পাইলট এবং তাঁর অনুগামী ১৮ জন বিধায়কের বিরুদ্ধে এখনই কোনও পদক্ষেপ নেওয়া যাবে না।

এদিন অশোক গেহলট বলেন, রাজ্যপাল কলরাজ মিশ্র অধিবেশন ডাকছেন না কারণ ওপর থেকে চাপ আসছে। সেকারণেই তিনি বিধানসভার অধিবেশন ডাকতে দ্বিধাবোধ করছেন। এদিন হাইকোর্ট স্থিতাবস্থা বজায় রাখার জন্য নির্দেশ দেয়।

তারপরই রাজ্যপাল কাজ মিশ্রের সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী। রাজভবনের সামনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অশোক গেহলট বলেন, করোনা এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিধানসভার অধিবেশনে আলোচনা চাই আমরা।

কিন্তু আমাদের ধারণা ওপর থেকে চাপের কারণে রাজ্যপাল অধিবেশন ডাকছেন না। সেই সঙ্গে গেহলট আরও বলেন, আমরা সোমবার থেকেই অধিবেশন শুরু করতে চাই। সেখানেই সব স্পষ্ট হবে। রাজ্যপালের সঙ্গে কথা হয়েছে। তাকে যত তাড়াতাড়ি সম্ভব সিদ্ধান্ত নিতে অনুরোধ করেছি। রাজ্যপাল চাপে রয়েছে তা বুঝতে পারছি।

তবু ওনাকে অনুরোধ করব, যাতে কোনও রকম চাপের মুখে উনি নতিস্বীকার না করেন। কারণ এরপর মানুষ যদি রাজভবন ঘেরাও করতে চলে আসেন তাহলে আমাদের কোনও দায়িত্ব থাকবে না। এদিন তার সঙ্গে যে সংখ্যাগরিষ্ঠ বিধায়কের সমর্থন রয়েছে তা প্রমাণ করতে বাসে করে বিধায়কদের নিয়ে রাজনের উদ্দেশে রওনা দেন গেহলট। বিধানসভার অধিবেশন শুরু করার দাবিতে রাজভবনের সামনে ঘণ্টাচাকে ধরে ধরনা দেন বিধায়করা।

এদিকে, গেহলটের এত তাড়াহুড়ো কেন আস্থাভোট নিয়ে? এই প্রশ্ন তুলে রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া বলেন, এত তাড়াহুড়ো কেন? মানুষ রাজভবন ঘেরাও করবেন, এ কেমন কথা। একজন মুখ্যমন্ত্রীর এ মন্তব্য শোভা পায় না। যে তাঁর বিরোধিতা করছে তাকেই বিধানসভা থেকে বের করে দিচ্ছেন, এ চলতে পারে না।

এদিকে এদিন গেট আরও দাবি করেন, বিদ্রোহী কংগ্রেস বিধায়কদের বিজেপি হরিয়ানায় পণবন্দি করে রেখেছে। সবটাই বিজেপি’র খেলা। কর্নাটক এবং মধ্যপ্রদেশে যা ঘটেছিল, রাজস্থানে তার রিপিট টেলিকাস্ট চাইছে বিজেপি। কিন্তু সমস্ত বিধায়ক এবং সাধারণ মানুষ আমাদের পাশেই রয়েছে।