চড়া দামে নকল রেমডিসিভির বিক্রি করে পুলিশের জালে জড়ালেন বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি

জব্বলপুরের নর্মদা ডিভিশনে বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি ও তার দুই সহকর্মীরা রেমডিসিভিরের মতাে নকল ইঞ্জেকশন বিক্রি করা হয়েছে চড়া দামে। কোভিড রােগীদের প্রায় এক লাখের উপর নকল ওষুধ বিক্রি করেছে তারা।

Written by SNS Chhattisgarh | May 12, 2021 8:17 am

রেমডিসিভির (Photo: IANS)

এবার গুরুতর অভিযোগ উঠল বিশ্ব হিন্দু পরিষদের এক সভাপতির বিরুদ্ধে। জব্বলপুরের নর্মদা ডিভিশনে বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি ও তার দুই সহকর্মীর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। 

কোভিড রােগীদের প্রায় এক লাখের উপর নকল ওষুধ বিক্রি করেছে তারা। রেমডিসিভিরের মতাে নকল ইঞ্জেকশন বিক্রি করা হয়েছে চড়া দামে। করােনা রােধে এখনও বাজারে ওষুধ আসেনি। রেমডিসিভির এই রােগে জীবনদায়ী ইঞ্জেকশন হিসেবে ব্যবহার করা হয়। এই ওষুধকে নকল করতে লােক ঠকানাের ব্যবসায় নেমেছিল সবরজিৎ সিং মকখা। 

সবরজিৎ সিং মকখা জব্বলপুর শহরের একটি হাসপাতালের মালিক। তার অধীনে দেবেন্দ্র চৌরাশিয়া ও স্বপন জৈন কাজ করত। মালিক গ্রেফতার হলেও কর্মচারী দু’জন পলাতক। 

এক মন্ত্রীর ছেলের সঙ্গে ঘনিষ্ঠ যােগাযােগ রয়েছে এই হাসপাতাল মালিকের বলে অভিযােগ। ঠিক কী সূত্রে এবং এই কোথা থেকে এত নকল ওষুধ এল, তা খতিয়ে দেখছে পুলিশ। অবিলম্বে কংগ্রেস এই ঘটনার সিবিআই তদন্তের দাবি করেছে।