সরকারি হাসপাতালের ওটি-তে প্রি-ওয়েডিং ফটোশ্যুট, বরখাস্ত ডাক্তার

Written by SNS February 11, 2024 3:04 pm

চিত্রদুর্গ, ১১ ফেব্রুয়ারি: ক’দিন পরেই বিয়ে। পাত্র সরকারি হাসপাতালের একজন চিকিৎসক। বাগদত্তার সঙ্গে বিয়ের আগের স্মৃতিকে ক্যামেরাবন্দি করতে চেয়েছিলেন তিনি। সেজন্য একটি অভিনব ফটোশ্যুটের ব্যবস্থা করেছিলেন। প্রাক-বিবাহ ফটোশ্যুটের সেই ভিডিও দৃশ্যটি ছিল এরকম, হবু ডাক্তার পাত্র অপারেশন থিয়েটারে অস্ত্রোপচারে ব্যস্ত আছেন। তাঁকে হাসিমুখে সহযোগিতা করছেন ভাবি সহধর্মিনী। এরপর ডাক্তারের হাত যশে অস্ত্রোপচার শেষে বেডে হাসিমুখে বসে আছেন রোগী।

এপর্যন্ত সবই ঠিক ছিল। এমন প্রি-ওয়েডিং ফটোশ্যুট আজকাল হামেশাই হয়ে থাকে। কিন্তু গোল বাঁধল শ্যুটিংস্থল নিয়ে। হবু ডাক্তার পাত্র শেষে কিনা সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারেই এই প্রি-ওয়েডিং ফটোশ্যুট সারলেন! আর এই ঘটনাকে ঘিরে তোলপাড় হয়ে গেল কর্ণাটক তথা চিত্রদুর্গ জেলা। বিষয়টি নিয়ে চাপে পড়ে কর্ণাটকের ওই সরকারি হাসপাতাল কর্তৃপক্ষ চুক্তিভিত্তিক ওই ডাক্তারকে বরখাস্ত করল। চিত্রদুর্গ জেলার ভরমাসাগরে ঘটেছে এই ঘটনা।

জানা গিয়েছে, অভিযুক্ত চিকিৎসকের নাম অভিষেক। তিনি প্রেমিকাকে নিয়ে এই ফটোশ্যুট করার পরই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। বিষয়টি নিয়ে সরগরম কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রক। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও এবিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেন,’সরকারি হাসপাতাল মানুষের সেবার জন্য, কোনও ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য নয়। চিকিৎসকদের এমন বিশৃঙ্খল আচরণ কখনও বরদাস্ত করা হবে না।’