মোদিকে একহাত নিয়ে বিহারের রাজনীতির পারদ চড়ালেন প্রশান্ত কিশোর

জেডিইউ আর বিজেপি’র জোট আর কতদিন বিহারে টিকবে, সেই প্রশ্নও উঠতে শুরু করেছে প্রশান্ত কিশােরের অবস্থান ঘিরে।

Written by SNS Patna | January 2, 2020 3:38 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

বক্সিং গ্লাভস এবার পরেই ফেললেন ভারতীয় রাজনীতির অন্যতম চাণক্য প্রশান্ত কিশাের । এই নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট এবার রাজনীতির ময়দানে একের পর এক ঝােড়াে ইনিংস খেলতে শুরু করেছেন। জেডিইউ আর বিজেপি’র জোট আর কতদিন বিহারে টিকবে, সেই প্রশ্নও উঠতে শুরু করেছে প্রশান্ত কিশােরের অবস্থান ঘিরে।

২০২০ সালে বিহারের বিধানসভা নির্বাচনের আগে বিজেপি’র বিরুদ্ধে একের পর এক তােপ দেগে চলেছেন প্রশান্ত কিশাের। এই নিয়ে বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মােদি প্রশান্তের সমালােচনা করার পর এবার সরাসরি তাকেই আক্রমণের রাস্তা বেছে নিয়েছেন প্রশান্ত কিশাের। সুশীল মােদির গতকালের টুইটে অসন্তোষ প্রকাশ করে প্রশান্ত কিশাের উল্লেখ করেন, সুশীল মােদি কোন পরিস্থিতিতে ২০১৭ সালে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন, তা যেন তিনি ভুলে না যান। কিশাের মনে করিয়ে দেন যে বিহারে বিজেপি হেরে যাওয়ার পরও আজ সুশীল মােদি সেখানে উপমুখ্যমন্ত্রী হতে পেরেছেন জোট সরকারের জন্যই। এর আগে সুশীল মােদি প্রশান্ত কিশােরের বিরুদ্ধে একের পর এক তােপ দেগেছিলেন।

মােদি বলেছিলেন যে, কেবল মাত্র ব্যবসায়িক স্বার্থে রাজনীতির স্লোগান বলা মানুষরা এবার জোটধর্ম নিয়ে কথা বলতে শুরু করেছেন। এতে বিরােধী দলেরই সুবিধে হচ্ছে। প্রসঙ্গত ২০২০ সালে বিহারের নির্বাচনকে সামনে রেখেই কিশাের এমন মন্তব্য করেছেন। বিহার রাজনীতিতে যখন প্রশান্ত কিশােরকে নিয়ে তােলপাড় শুরু হয়ে গিয়েছে, তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ময়দানে নামতে হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আপাতত সমস্ত কিছুই ঠিকঠাক আছে। তিনি বলেন, অল ইজ ওয়েল।