পিএনবি দুর্নীতি : রাজসাক্ষী নীরব মােদির বােন

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি মামলা থেকে অব্যাহতি পেতে কেন্দ্রীয় সরকারকে ১৭ কোটি ২৫ লক্ষ টাকা মিটিয়ে দিলেন পলাতক নীরব মােদির বােন পুরবী মেহতা।

Written by SNS Delhi | July 3, 2021 11:50 am

নীরব মোদি (File Photo IANS)

১৩ হাজার কোটি টাকার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি মামলা থেকে অব্যাহতি পেতে কেন্দ্রীয় সরকারকে ১৭ কোটি ২৫ লক্ষ টাকা মিটিয়ে দিলেন পলাতক নীরব মােদির বােন পুরবী মেহতা।

পাশাপাশি, তিনি ওই মামলায় রাজসাক্ষীও হয়েছেন বলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি ) জানিয়েছে। পুরবীর সঙ্গে তার স্বামী মৈনাক মেহতাও এই দুর্নীতি মামলায় তদন্তকারী সংস্থাকে সাহায্য করবেন।

গত জানুয়ারি মাসে মুম্বই আদালতে শুনানিতে পুরবী এবং মৈনাককে এই মামলার ব্যাপারে সবকিছু জানানাের নির্দেশ দেওয়া হয়। তবে এই কমাসে তারা কোনওভাবে তদন্তকারী সংস্থার সঙ্গে যােগাযােগ করেননি।

গত ২৪ জুন ইডির সঙ্গে যােগাযােগ করেন ব্রিটিশ নাগরিক পূরবী। লন্ডনের এক ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে তিনি ১৭ কোটি ২৫ লক্ষ টাকা পাঠিয়েও দেন। ইডি সূত্রে খবর, টাকা মেটানাের পাশাপাশি পূরবী এও জানিয়েছেন, তিনি এবং তার স্বামী মৈনাক তদন্তে সন্ত্রকম সাহায্য করবেন।

জানা গিয়েছে, নিউইয়র্ক এবং লন্ডনের ৫৭৯ কোটি টাকার ফুট ও সুইস ব্যাঙ্ক অ্যাকাউন্টে তল্লাশির কাজে পুরবী সহায়তা করবেন বলে জানিয়েছেন। পাশাপাশি, ১৭ কোটি ২৫ লক্ষ টাকা মিটিয়ে দেওয়ার পরই ইডি তাকে মামলার রাজসাক্ষী হিসেবে মান্যতা দেয়।