মধ্যপ্রদেশে পেট্রলের দাম দাঁড়াল ১০৭ টাকা 

সােমবার সকালেই রাষ্ট্রায়াত্ত তেল বিপণনকারী সংস্থাগুলি নােটিশ দিয়ে জানাল, পেট্রোল ও ডিজেলের দাম প্রতি লিটারে ৩০ থেকে ৩১ পয়সা বাড়ানাে হয়েছে।

Written by SNS Bhopal | June 16, 2021 10:34 pm

পেট্রোল পাম্প (Photo: Kuntal Chakrabarty/IANS)

রবিবার গােটা দেশে পেট্রল, ডিজেলের দাম বাড়েনি। কিন্তু সােমবার সকালেই রাষ্ট্রায়াত্ত তেল বিপণনকারী সংস্থাগুলি নােটিশ দিয়ে জানাল, পেট্রোল ও ডিজেলের দাম প্রতি লিটারে ৩০ থেকে ৩১ পয়সা বাড়ানাে হয়েছে। মধ্যপ্রদেশের আনুপ্পরে এদিন লিটার প্রতি পেট্রোলের দাম ১০৭ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ৯৮ টাকা ২৯ পয়সা। 

দেশের মধ্যে জ্বালানির উপর রাজস্থানে সবচেয়ে বেশি হারে ভ্যাট নেওয়া হয়। রাজস্থানের পর মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ভ্যাটের হার সবচেয়ে বেশি। 

এদিন দিল্লিতে পেট্রোলের দাম ৯৬ টাকা ১২ পয়সা থেকে বেড়ে ৯৬ টাকা ৪১ পয়সা হয়েছে। লিটারে বেড়েছে ২৯ পয়সা। ডিজেলের দাম ৮৬ টাকা ৯৮ পয়সা থেকে বেড়ে হয়েছে ৮৭ টাকা ২৮ পয়সা। ডিজেলের দাম লিটার প্রতি ৩০ পয়সা বেড়েছে। 

মুম্বইতেও পেট্রোল ও ডিজেলের দাম বেশি। মুম্বইতে পেট্রোল প্রতি লিটারের দাম ১০২ টাকা ৫৮ পয়সা এবং ডিজেলে এক লিটারে দাম ৯৪ টাকা ৭০ পয়সা। কলকাতায় পেট্রোলের এক লিটারের দাম ৯৬ টাকা ২৯ পয়সা এবং ডিজেলের এক লিটারে দাম ৯০ টাকা ১২ পয়সা। চেন্নাইতে এক লিটার পেট্রোলের দাম ৯৭ টাকা ৭০ পয়সা এবং এক লিটার ডিজেলের দাম ৯১ টাকা ৯৩ পয়সা।