ভ্যাকসিনের রেকর্ড জ্বরে ভুগছে একটি দল, কংগ্রেসকে কটাক্ষ মােদির

আড়াই কোটি ভ্যাকসিন দেওয়ার সফলতা দেখে ঈর্ষায় একটি রাজনৈতিক দল জ্বরে ভুগছে। এভাবেই নাম না করে কংগ্রেসকে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Delhi | September 19, 2021 5:09 pm

প্রতিকি ছবি (Photo:SNS)

একটি রাজনৈতিক দল জ্বরে ভুগছে। শনিবার এক ভিডিও বার্তায় কংগ্রেসের সমালােচনায় মুখর হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। এ প্রসঙ্গে তিনি বলেন, যেখানে ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় জ্বরের কথা বলছে ঠিক তখনই ভারতের প্রধান মন্ত্রীর জন্মদিনে আড়াই কোটি ভ্যাকসিন দেওয়ার এই চ্যালেঞ্জের সফলতা দেখে ঈর্ষায় একটি রাজনৈতিক দল জ্বরে ভুগছে। এভাবেই নাম না করে কংগ্রেসকে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

উল্লেখ্য, শুক্রবার সারা দেশে যুব কংগ্রেসের তরফে মােদির জন্মদিন পালন করা হয়। এই জন্মদিনটিকে দেশব্যাপী বেকারত্বের দিন বলে কটাক্ষ করে প্রতীকী জন্মদিন পালন করে কংগ্রেস। তুলে ধরা হয় মােদি সরকারের ব্যর্থতা। সেই সঙ্গে কৃষক বিরােধী বিল, করােনা মােকাবিলায় ভুল পদক্ষেপ, এই সবও মােদির জন্মদিন উদযাপনে বিশেষ ভাবে তুলে ধরে কংগ্রেস।

শনিবার এই সব কটাক্ষের জবাব দেন মােদি। বলেন, মানুষ ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে বলছে, সেখানে একটি রাজনৈতিক দল আমার জন্মদিনে আড়াই কোটির ভ্যাকসিন দেওয়ার জ্বর অনুভব করছে।

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের তরফে মােদির জন্মদিনে রেকর্ড ভ্যাকসিন দেওয়াকে তুলােধনা করা হয়েছে। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, একজন মানুষের জন্মদিনে রেকর্ড ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সেই কারণে এতদিন ধরে ভ্যাকসিন পাওয়া যাচ্ছিল না।

যার ফলে কলকাতায় ভ্যাকসিনের অভাবে সেন্টার বন্ধ করে দিতে হয়। উল্লেখ্য, মােদির ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে আড়াই কোটির ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল, যার সফলতা মােদিকে আবেগঘন করে তুলেছিল বলে তিনি জানিয়েছেন।