কিছু বহিরাগত মানুষ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে, অসম থেকে তোপ মোদির

রবিবার অসনের শােণিতপুর থেকে বিস্ফোরক দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী।

Written by SNS Assam | February 8, 2021 6:35 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: SNS)

রবিবার অসনের শােণিতপুর থেকে বিস্ফোরক দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, দেশকে কালিমালিপ্ত করার একটা নিরন্তর প্রয়াস চলছে। দেশ তাে বটেই, এমনকি দেশে উৎপাদিত চায়ের বদনাম করার জন্য কিছু বাইরের লােক উঠেপড়ে লেগেছে বলেও এদিন মন্তব্য করেন মােদি।

তবে কারা বড় করছে সে সম্পর্কে বেশ কিছু তথ্যও সামনে এলে সছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী। এর পরই তার দুশিয়ারি, যারা এই ষড়যন্ত্রের পিছনে রয়েছেন তাদের। জবাবদিহি করতেই হবে। নাম না করেও কিছু রাজনৈতিক দলকে আক্রমণ করেছেন মােদি। প্রসঙ্গত, এদিন অসমের শোণিতপুর জেলার ঢেকিয়াজুলিতে ‘অসম মালা’ প্রকল্প উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, এই প্রকল্প অসমের রাস্তা, পরিকাঠামো এবং রাজ্যের আর্থিক উন্নয়নে সহযােগিতা করবে। এদিন রাজ্যের চা বাগান এবং চা শ্রমিকদের প্রসঙ্গও উঠে এসেছে মােদির বক্তৃতায়। সম্প্রতি কেন্দ্রীয় বাজেটে অসম এবং বাংলার চা শ্রমিকদের কল্যাণে ১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। অসমে পা রেখেই সেই চা শ্রমিকদেরই তার বক্তব্যের কেন্দ্রবিন্দুতে আনতে ভুললেন না মােদি।

চা শিল্পকে যে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে সেই অভিযােগ তুলতে শােনা গিয়েছে তাকে। এ প্রসঙ্গে মােলি বলেন, প্রতিটি চা বাগান, প্রতিটি চা শ্রমিক এই যড়যন্ত্রের পিছনে জড়িত রাজনৈতিক দলগুলাের কাছে জবাব চাইবেন।’

উল্লেখ্য, কৃষক আন্দোলন নিয়ে বেশ উত্তাল। সেই মালো লন র উত্তাপ আরও বাড়িয়েছে আন্তর্জাতিক ব্যক্তিত্বদের কৃষকদের পাশে থাকার টুইট বার্তা যা নিয়ে সমাগম দেশের রাজনীতি। যা নিয়ে তুমুল চর্চা চলছে কেন্দ্র দাবি করেছে, ভারতকে কালিমালিপ্ত করার জন্য বহিরাগত শক্তি মাদ্রাসা করছে অসমে গিয়ে মােদি সেই ষড়যন্ত্রের কথাই তুলে ধরেছেন এদিন বলে রাজনৈতিক মহলের দাবি।