রাজ্যের আইন শৃঙ্খলা প্রশ্নে মেজাজ হারালেন নীতিশ

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বাসভবনের একদম কাছেই খুন হন ইন্ডিগাের ম্যানেজার।নিজের বাড়ির সামনে গাড়ি থেকে যখন নামেন দু’জন তাঁকে গুলি করে।

Written by SNS Patna | January 18, 2021 11:20 am

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বাসভবন থেকে মাত্র ২ কিলােমিটার দূরে মঙ্গলবার খুন হন ইন্ডিগাের ম্যানেজার। নিজের বাড়ির সামনে গাড়ি থেকে যখন নামেন তখনই বাইকআরােহী দু’জন তাঁকে গুলি করে পালিয়ে যায়। এরপরই ইন্ডিগাে এয়ারলাইন্সের ম্যানেজার রূপেশ সিংহের মৃত্যু ঘিরে ঘরে-বাইরে তােপের মুখে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পরিস্থিতিতেই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে মেজাজ হারালেন তিনি।

সংবাদিকদের করা প্রশ্নকে ‘ভুল এবং অসঙ্গত’ অ্যাখ্যা দিয়ে তাঁকেই পাল্টা প্রশ্ন করেন সমর্থন নিয়ে। খুনের প্রসঙ্গে মুখে নাম না নিয়ে লালু রাবড়ির জমানার কথা এ দিন মনে করিয়েছেন নীতীশ।

নীতীশ ওই সাংবাদিককে বলেছেন, “আপনি এত মহান। কাকে সমর্থন করেন আপনি? স্বামী-স্ত্রীর বহু বছরের রাজত্বে এত খুনের ঘটনা ঘটেছে। সে গুলি নিয়ে কেন বলছেন না?” এর পরই তার সাফাই কোনও ঘটনা ঘটলেই ব্যবস্থা নেওয়া হয়।

এর পরই সাংবাদিকের উদ্দেশ্যে নীতীশ বলেছেন, “একটা খুনের ঘটনা ঘটেছে। পুলিশ খুনের কারণ জানতে তদন্ত করছে। আপনার কাছে কোনও ক্লু থাকলে পুলিশকে জানাতে পারেন। পুলিশের এ ভাবে অমর্যাদা করবেন না। চত্মত্মপ্ত-র আগে কী ঘটত?”

বাইকে করে এসে গুলি করে পালিয়ে যাওয়ার ঘটনার পরই আইনশৃঙ্খলার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন বিরােধীরা। কিছু কিছু বিজেপি নেতাও মুখ খুলে অস্বক্তি বাড়ান নীতীশের। সেই পরিস্থিতিতেই মেজাজ হারালেন বিহারের মুখ্যমন্ত্রী।