যোগীর অস্বস্তি বাড়িয়ে উত্তরপ্রদেশের পুলিশকে কড়া বার্তা নাকভির

শুক্রবার উত্তরপ্রদেশের মিরাটে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের লক্ষ্য করে উত্তরপ্রদেশের পুলিশকে বলতে শােনা যায়, ভারতে না পােষালে অন্য দেশে চলে যাও।

Written by SNS New Delhi | December 30, 2019 6:06 pm

কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দফতরের মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। (File Photo: IANS/PIB)

শুক্রবার উত্তরপ্রদেশের মিরাটে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের লক্ষ্য করে উত্তরপ্রদেশের পুলিশকে বলতে শােনা যায়, ভারতে না পােষালে অন্য দেশে চলে যাও। সে বিষয়ে এবার আসরে নেমেছেন বিজেপি-র সংখ্যালঘু মুখ মুখতার আব্বাস নাকভি। বললেন, সত্যিই পুলিশ যদি এক কথা বলে থাকে, তাহলে তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া উচিত।

এদিন সংবাদসংস্থাকে নাকভি বলেন, যদি এই ধরনের সাম্প্রদায়িক মন্তব্য পুলিশ করে থাকে, তাহলে তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া দরকার। কারণ এই ধরনের সাম্প্রদায়িক মন্তব্য পুলিশ করলে তারা শাস্তি পাওয়ার যােগ্য। এই ভিডিও সত্যি হলে তা নিন্দনীয়।

নাকভি আরও বলেন, হিংসার ঘটনা! পুলিশ বা জনতা যেই যুক্ত থাকুক না কেন, সেটা ঠিক নয়। কারণ গণতন্ত্রে এই ধরনের জিনিস চলতে পারে না। পুলিশের উচিত নির্দোষদের রক্ষা করা।

শুক্রবার জুম্মার নামাজের পর নাগরিকত্ব আইন ও এনআরসি-র বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন। মিরাটের কিছু সংখ্যালঘু মানুষ মাথায় কালাে-নীল ফেট্টিতে নাে এনআরসি, নাে সিএএ লিখে বিক্ষোভ দেখাচ্ছিলেন তারা। সেখানেই পৌঁছে যান মিরাটের পুলিশ সুপার অখিলেশ নারায়ণ সিং।

একটি ভিডিও-তে শােনা গিয়েছে, তিনি বিক্ষোভকারীদের বলছেন- এসব কালাে-নীল ফেট্টি বেঁধে কী করছ? এখানে না পােষালে পাকিস্তানে চলে যাও। এ দেশে মন না বসলে রাস্তা খােলা আছে। কেউ তােমাদের আটকাবে না।

এই ঘটনা নিয়ে গােটা দেশ তােলপাড় হলেও উত্তরপ্রদেশ সরকার এখনও মুখ খােলেনি। পুলিশের তরফে থেকে সাফাই দেওয়ার মতাে করে বলার চেষ্টা করা হয়েছে বিক্ষোভকারীরা পাকিস্তানপন্থী স্লোগান দিচ্ছিলেন বলেই এই মন্তব্য করা হয়েছে। তবে উত্তর প্রদেশের পুলিশের বিরুদ্ধে মুখতার আব্বাস নাকভির এ হেন মন্তব্যে স্পষ্টতই মুখ পুড়েছে যােগী আদিত্যনাথের।