মুম্বই পুলিশকর্তা গ্রেফতার এনআইএ’র হাতে

মুকেশ আম্বানির বাড়ির সামনে গাড়ি ভর্তি বিস্ফোরক উদ্ধার ও সেই মামলায় অভিযুক্ত মনসুখ হীরনের দেহ উদ্ধারের ঘটনাতে এনআইএ’র হাতে গ্রেফতার হলেন মুম্বইয়ের এক পুলিশকর্তা।

Written by SNS Mumbai | March 15, 2021 1:21 pm

মুকেশ আম্বানির বাড়ির সামনে গাড়ি ভর্তি বিস্ফোরক উদ্ধার হয়। (Photo: IANS)

মুকেশ আম্বানির বাড়ির সামনে গাড়ি ভর্তি বিস্ফোরক উদ্ধার ও সেই মামলায় অভিযুক্ত মনসুখ হীরনের দেহ উদ্ধারের ঘটনাতে এনআইএ’র হাতে গ্রেফতার হলেন মুম্বইয়ের এক পুলিশকর্তা। নাম শচীন ভাজ। তিনি মুম্বই পুলিশের সহকারি কমিশনার পদে রয়েছেন। শনিবার রাতে তাঁকে গ্রেফতার করে এনআইএ। ওই পুলিশকর্তার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল মুম্বই পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (এটিএস)।

বিখ্যাত শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির সামনে কারমাইকেল রােড থেকে ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার হয়। এই ঘটনার তদন্ত শুরু করে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। শচীনের এই ঘটনায় জড়িত থাকার অভিযােগ সামনে আসতেই তাকে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ থেকে বরখাস্ত করা হয়। তিনি থানে আদালতে অন্তর্বর্তী জামিনের আবেদন জানান। কিন্তু এই জামিনের আবেদনের শুনানি হওয়ার আগেই তাকে এনআইএ গ্রেফতার করে। 

এই ঘটনায় মহারাষ্ট্রের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড শুক্রবার মনসুখের বাবা বিনােদ ও ছেলে মীতের বয়ান রেকর্ড করে। মনসুখের পরিবারের অভিযােগ, যে গাড়িটি আম্বানিদের বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছিল সেই গাড়িটি ২০২০ সালের নভেম্বর মাস থেকে ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত মুম্বই পুলিশের সহকারি কমিশনার শচীন ব্যবহার করেছিলেন। যদিও প্রথম থেকেই এই অভিযােগ অস্বীকার করেন তিনি।