কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনে নেমে দিল্লিতে আটক মােদির প্রাক্তন মন্ত্রী

কৃষি আইনের বিরােধিতায় দিল্লিতে বিক্ষোভ কর্মসূচিতে যােগ দিয়ে পুলিশের হাতে আটক প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা শিরােমণি অকালি দলের সাংসদ হরসিমরত কউর বাদল।

Written by SNS Delhi | September 18, 2021 3:16 pm

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন (Photo:SNS)

শুক্রবার সেই কৃষি আইনের বিরােধিতায় দিল্লিতে বিক্ষোভ কর্মসূচিতে যােগ দিয়ে পুলিশের হাতে আটক হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা শিরােমণি অকালি দলের সাংসদ হরসিমরত কউর বাদল। হরসিমরতের সঙ্গেই আটক করা হয়েছে তার স্বামী তথা পাঞ্জাবের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুখবীর বাদল-সহ ১২ জন অকালি নেতাকে।

গুরুদ্বার রকাবগঞ্জ থেকে মিছিল করে সংসদ ভবনের দিকে যাওয়ার পথে তাদের আটক করে সংসদ মার্গ থানায় নিয়ে যাওয়া হয়। দিল্লি পুলিশের তরফে জানানাে হয়েছে, প্রয়ােজনীয় অনুমতি ছাড়া মিছিল করা এবং ১৪৪ ধারা ভাঙার কারণেই সুখবীর হরসিমরত-সহ অকালি নেতাদের আটক করা হয়েছে।

বিক্ষোভ কর্মসূচিতে যােগ দিয়ে হরসিমরত সংবাদমাধ্যমকে বলেন, ‘আন্দোলনকারী অনেক কৃষক মারা গিয়েছেন। অনেকে এখনও দিল্লির সীমানায় ধরনায় বসে রয়েছেন। তবুও কেন্দ্র উদাসীন। কেন্দ্র তিনটি কৃষক বিরােধী আইন প্রত্যাহার না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

দিল্লি পুলিশের বিরুদ্ধে ১৪৪ ধারার অপব্যবহার করে শান্তিপূর্ণ আন্দোলন ভাঙার অভিযােগও করেছেন তিনি। পাশাপাশি, দিল্লির সব গুরুদ্বারে জমায়েত নিষিদ্ধ করার জন্য অরবিন্দ কেজরীবাল সরকারের সমালােচনা করেন হরসিমরত।