করােনার বিরুদ্ধে জোটবদ্ধ লড়াইয়ে জিতবে দেশবাসী: মােদি

ভারতের করােনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই হল জনগণের লড়াই। আর সেই লড়াইকে বিপুল শক্তি জোগাচ্ছেন করােনা যােদ্ধারা। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি

Written by SNS New Delhi | October 9, 2020 1:34 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

ভারতের করােনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই হল জনগণের লড়াই। আর সেই লড়াইকে বিপুল শক্তি জোগাচ্ছেন করােনা যােদ্ধারা। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কোভিড নিয়ম মেনে আচরণ করার জন তিনি দেশবাসীর কাছে আবেদন করার পাশাপাশি মানুষকে সামাজিক দুরত্ব রক্ষার কথাও ফের মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর বিশ্বাস, করােনার বিরুদ্ধে লড়াইয়ে মানুষ জিতবেই।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে জানানাে হয়েছিল যে, বৃহস্পতিবার কোভিড -১৯ সচেতনতা ক্যাম্পেন শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। আসন্ন উৎসবের মরশুম এবং শীতে কীভাবে করােনা সংক্রমণ থেকে নিজেদের এবং প্রিয়জনদের রক্ষা করা যায়, এই ক্যাম্পেন তার উপরেই জোর দেওয়া হবে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় আধিকারিকরা জানিয়েছেন দেশের সমস্তপ্রান্তে বিভিন্ন ভাষায় চালানাে হবে করােনার সচেতনতা ক্যাম্পেন। দুরদর্শন ইতােমধ্যে মাস্ক আপ ইন্ডিয়ার ক্যাম্পেন শুরু করে দিয়েছে। আগামী দিনে এই উদ্যোগের সঙ্গে কনফেডারেশন অফ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি এবং ফেডারেশন অফ ইন্ডিয়ান চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকেও যুক্ত করার কথা ভাবা হচ্ছে বলে খবর।

প্রসঙ্গত , বুধবার এই ক্যাম্পেন ছাড়পত্র পায় কেন্দ্রীয় মন্ত্রিসভার । করােনা রােধে মাস্ক পরার গুরুত্ব, সামাজিক— দুরত্ব বজায় রাখা এবং বার বার হাত ধােওয়ার প্রয়ােজনীয়তা মানুষের কাছে পৌছে দেওয়া এবং এর প্রচারে সাধারণ মানুষের উপস্থিতিকে উৎসাহ দেবে এই ক্যাম্পেন।

বৃহস্পতিবার সকালে দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী টুইটে লেখেন, করেনার বিরুদ্ধে লড়াইয়ে আসুন একজোট হই। সব সময় মনে রাখতে হবে মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে, একসঙ্গে আমরা সফল হব। একজোট হয়ে আমরা কোভিড ১৯ কে পরাস্ত করে জয়ী হব। সম্মিলিত প্রচেষ্টা অনেক গুলাে প্রাণ বাঁচাতে পারে বলে মনে করিয়ে দেন নমো।

তিনি লেখেন , ভারতের করােনার বিরুদ্ধে লড়াই হল জনগণের লড়াই। সেই লড়াইকে বিপুল শক্তি জোগাচ্ছেন করােনা যোদ্ধারা। আমাদের মিলিত প্রচেষ্টায় অনেক মানুষের প্রাণ রক্ষা হয়েছে। সেই ধারাই অব্যাহত রাখতে হবে এই ভাইরাসের থেকে।