১০০ বছরের মায়ের পা ধুইয়ে আশীর্বাদ নিলেন মোদি

কথায় আছে সন্তানের প্রতিটি ভালো-মন্দ কাজের জন্য যাকে সবার আগে জুড়ে দেওয়া হয় তিনি তার মা সন্তানের গর্বে যার নাম সবার আগে নেওয়া হয় তিনিও মা।

Written by SNS Ahmedabad | June 19, 2022 1:32 pm

কথায় আছে সন্তানের প্রতিটি ভালো-মন্দ কাজের জন্য যাকে সবার আগে জুড়ে দেওয়া হয় তিনি তার মা সন্তানের গর্বে যার নাম সবার আগে নেওয়া হয় তিনিও মা।

আর যার সন্তান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর অবদান তো স্বীকার করতেই হয়। প্রধানমন্ত্রী মোদির জীবনে তাঁর মায়ের অবদান এতটাই যে তিনি সর্বদা নিজের মাকে পাশে পেয়েছেন।

  1. প্রতিটি লড়াইয়ে হীরাবেন তাঁর সন্তানের পাশে থেকেছেন। সেই হীরাবেন-এর জন্মদিন মোদির কাছে তো বিশেষ হবেই। ১৮ জুন নরেন্দ্র মোদির মা হীরাবেনের ১০০ তম জন্মদিন।

এমন দিনে মায়ের কাছে সোজা পৌঁছে গেলেন মোদি। শুধু পৌঁছানো নয় তাঁর জীবনে মায়ের গুরুত্ব কতখানি সে নিয়ে কলমও ধরলেন তিনি। দিলেন বিশেষ বার্তা।

শনিবার সাতসকালে গুজরাটের গান্ধিনগরে হীরাবেনের বাড়িতে পৌঁছে যান মোদি। ১০০ তম জন্মদিনে মায়ের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তগুলি তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়।

শুধু তাই নয় মায়ের পা ধুইয়ে দিয়ে আশীর্বাদ নেন মোদি। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে লেখেন, ‘মা, আমার এ বিশ্বে হাজারো আবেগ জড়িয়ে।

আজ ১৮ জুন আমার মা শততম বর্ষে পা দিলেন। এমন বিশেষ দিনে তাঁর প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।’

এছাড়াও তিনি জানান, আজকের দিন তো বটেই চলতি বছরটিও তাঁর কাছে স্মরণীয়। কারণ তাঁর বাবা বেঁচে থাকলে গত সপ্তাহে তিনি শততম জন্মবার্ষিকী পালন করতেন।

আজকের দিনটি মায়ের সঙ্গে কাটাতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। উল্লেখ্য, ১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন।

যে কোনও নতুন দায়িত্ব নেওয়ার আগেই মায়ের আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী মোদি এদিন মায়ের জন্মদিন উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই সঙ্গে আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে সাধারণ মানুষকে খাওয়ানোর বন্দোবস্তও করা হয়।