টাইমস ম্যাগাজিনের লেখকের বিশ্বাসযােগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন মােদি

লােকসভা নির্বাচন চলাকালীন মার্কিন পত্রিকা ‘টাইম ম্যাগাজিন’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে ‘ডিভাইডার ইন চিফ’ বলে ব্যাখ্যা করেছিল।

Written by SNS New Delhi | May 19, 2019 3:50 pm

টাইম ম্যাগাজিনের প্রচ্ছদ যেখানে মোদিকে 'বিভাজনের নেতা' বলা হয়েছিল (ছবি-ট্যুইটার)

লােকসভা নির্বাচন চলাকালীন মার্কিন পত্রিকা ‘টাইম ম্যাগাজিন’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে ‘ডিভাইডার ইন চিফ’ বলে ব্যাখ্যা করেছিল। মাঝে কয়েক দিন চুপ থেকে তাঁর ওপর টাইম ম্যাগাজিনে লেখা প্রতিবেদন নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, এই প্রতিবেদনের লেখক পাকিস্তান বংশােদ্ভুত, তাঁর বিশ্বাসযােগ্যতা নিয়েই প্রশ্ন থেকে যাচ্ছে। টাইম ম্যাগাজিনের গত ২০ মে সংখ্যার প্রচ্ছদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে ‘বিভেদগুরু’ লেখা হয়। সেই সঙ্গে মােদির প্রত্যাবর্তন নিয়ে প্রশ্ন তােলার সঙ্গে বিষাক্ত ধর্মীয় জাতীয়তাবাদ ছড়ানাের কাণ্ডারিও বলা হয়েছে তাকেঁ।

টাইম ম্যাগাজিনের প্রবন্ধ নিয়ে বিরােধীরা বিদ্রুপ করলেও প্রধানমন্ত্রী কোনও প্রতিক্রিয়া দেননি। তবে ভােটের শেষ লগ্নে এসে মুখ খুললেন লেখকের বিশ্বাসযােগ্যতা নিয়ে প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘টাইম একটি বিদেশি পত্রিকা। এই প্রতিবেদনের লেখক নিজেই বলেছেন তিনি পাকিস্তানের একটি রাজনৈতিক পরিবার থেকে এসেছেন। অতএব তাঁর বিশ্বাসযােগ্যতা নিয়ে বলার এটাই যথেষ্ট প্রমাণ’।

বিজেপি, পাকিস্তানি লেখক আতিশ তাসিরের বিশ্বাসযােগ্যতা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল। দলের তরফ থেকে বলা হয়, ‘আতিশ তাসির প্রয়াত পাকিস্তানি রাজনীতিক এবং ব্যবসায়ী সলমন তাসির এবং সাংবাদিক তভলিন সিংয়ের ছেলে। পাকিস্তানের সাথেই তিনি নরেন্দ্র মােদিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছেন। তাঁকে এতে সাহায্য করেছে টাইম ম্যাগাজিন’।

বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রের প্রতিক্রিয়া, ‘একজন পাকিস্তানির কাছ থেকে এর থেকে বেশি কিছু আশা করা যায় না’।