বাজেট অধিবেশনে বিজেপি সাংসদদের গরহাজির নিয়ে ক্ষুব্ধ মোদি

দ্বিতীয় বার ক্ষমতায় এসে দলের মন্ত্রীদের সময়মতাে দফতরে আসার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কিন্তু তারপরও সেই ধারাই অব্যহত রয়েছে।

Written by SNS New Delhi | July 3, 2019 1:53 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS)

দ্বিতীয় বার ক্ষমতায় এসে দলের মন্ত্রীদের সময়মতাে দফতরে আসার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । কিন্তু তারপরও সেই ধারাই অব্যহত রয়েছে।

সংসদে বাজেট অধিবেশন চলাকালীন বিজেপি সাংসদদের অনিয়মিত হাজিরার জন্য ক্ষুব্ধ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন তিনি ওই সব সাংসদদের মৃদু ভৎর্সনাও করেন। সেই সঙ্গে কাজে গাফিলতি দেওয়ার জন্য ওই সমস্ত সাংসদদের ওপর কড়া নজর রাখা হচ্ছে বলেও সতর্ক করেছেন প্রধানমন্ত্রী।

তিনি জানিয়েছেন, সংসদে এবং বিভিন্ন কমিটিতে সাংসদদের উপস্থিতির হার খতিয়ে দেখবে সরকার।

বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অসন্তোষ প্রকাশ করে জানান, বাজেট অধিবেশনের প্রথম কয়েকদিনে সংসদে গুরুত্বপূর্ণ আলােচনায় অংশ নেননি।

সেই নিয়ে ক্ষোভ প্রকাশ করে মোদি অমিত শাহকে উদাহরণ হিসাবে টেনে এনে বলেন, ‘অমিত শাহর কোনও জনসভায় যাওয়ার কথা ছিল, কিন্তু শেষ মুহুর্তে তিনি পৌঁছতে পারলেন না তখন কেমন লাগবে?’ বিজেপি সাংসদদের দিকে তাকিয়ে তিনি জানতে চান, ‘আপনার কেমন লাগবে? আপনি বলুন, আপনার কী মনে হবে?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাংসদদের নিয়মানুবর্তিতা নিয়ে উষ্ম প্রকাশ করার কয়েক মিনিট আগে সংসদ সম্পৰ্কীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী বিজেপি সাংসদদের সময় মতাে সংসদে আসার জন্য আবেদন করেন।

সেই সঙ্গে যােশী অভিযােগ করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ যখন তিন তালাক বিল সংসদে পেশ করছিলেন সেই সময় দলীয় সাংসদদের মধ্যে অনেকেই উপস্থিত ছিলেন না।