সজল চোখে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রকল্পের উদ্বোধন করলেন মোদি 

Written by SNS January 19, 2024 6:42 pm
 দিল্লি, ১৯ জানুয়ারি – ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রকল্পের উদ্বোধনে গিয়ে চোখের জল ধরে রাখজতে পারলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । কান্না চাপারও চেষ্টা করেন তিনি।  শুক্রবার মহারাষ্ট্রের শোলাপুরে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ।  আবাস যোজনার বাড়ির চাবি হস্তান্তর করার সময় আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। নিম্নবিত্ত মানুষের মাথার উপর ছাদ তৈরির স্বপ্ন পূরণ হতে দেখেই নিজেকে আর সামলাতে পারেননি বলে জানিয়েছেন মোদি। ২০২৪ সালে ক্ষমতায় আসার পর যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেই প্রতিশ্রুতি রক্ষা করতে পেরেছেন এমন দাবিও করেন তিনি। 

দু’হাজার কোটি টাকার ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রজেক্টের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ৯০ হাজারেরও বেশি আবাস যোজনার বাড়ির চাবি হস্তান্তর করেন তিনি। তাঁতি, হকার, কাগজকুড়ানিদেরও এদিন রায়নগরের হাউজিং সোসাইটিতে বাড়ি দেওয়া হয়। তিনি এদিন বলেন, “২০১৪ সালে প্রতিশ্রুতি দিয়েছিলাম। তা পূরণ করতে পেরেছি। এখানে এসে তার সাক্ষীও রইলাম। আজ আমার কাছে এটি অত্যন্ত গর্বের মুহূর্ত ।” 

প্রকল্পের বাড়ি বিতরণ করতে গিয়ে নিজের শৈশবের প্রসঙ্গও তুলে ধরেন প্রধানমন্ত্রী। মোদি বলেন, “এই বাড়িগুলি দেখলে নিজের শৈশবের কথা মনে পড়ে যাচ্ছে।” তিনি আরও বলেন, “আজ শোলাপুরের গরিব এবং শ্রমিকদের হাতে এই বাড়ি তুলে দিতে পেরে অত্যন্ত গর্বিত। আমাদের সরকার গরিব মানুষের উন্নয়নে এবং তাঁদের জীবনের মানোন্নয়ের স্বার্থে প্রকল্পের উপর জোর দিচ্ছে।” দেশবাসীর আশীর্বাদেই এই ধরনের প্রকল্প সফল হয়েছে বলেই মনে করেন মোদি।

মোদি বলেন, “দেশবাসীকে এই গ্যারান্টি দিচ্ছি যে, তৃতীয় বারের জন্য বিজেপি ক্ষমতায় এলে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হবে ভারত।”  নাম না করে তিনি কংগ্রেসকে আক্রমণ করেন। দীর্ঘ সময় ধরে দেশে  ‘গরিবি হটাও’ বলে যে স্লোগান তোলা হয়েছিল , সেই স্লোগানের প্রতিফলন ঘটেনি বলে নিজের বক্তব্যে বোঝানোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী। তবে তাঁর সরকার বাস্তবে তা করে দেখিয়েছে। শুধু তাই-ই নয়, এই আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে আর্থিক ভাবে পিছিয়ে পড়া বহু মানুষ উপকৃত হচ্ছেন বলেও দাবি মোদির।