ভারতের সুনাম কালিমালিপ্ত করেছেন মোদি : রাহুল গান্ধি

জয়পুরে ‘যুব আক্রোশ’ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধি সরকারের দেশ বিভাজনকারী নীতির বিরুদ্ধে যুবকদের আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান।

Written by SNS Jaipur | January 29, 2020 3:22 pm

জয়পুরে 'যুব আক্রোশ' সম্মেলনে কংগ্রেস নেতা রাহুল গান্ধি। (Photo: IANS)

সংহত ও সৌভ্রাতৃত্বের ভারতের গায়ে আজ কালিমালিপ্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ফলে বিনিয়ােগকারীরা আজ ভারতে বিনিয়ােগ করা থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মঙ্গলবার রাজস্থানের জয়পুরে ‘যুব আক্রোশ’ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধি সরকারের দেশ বিভাজনকারী নীতির বিরুদ্ধে যুবকদের আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান।

সৌভ্রাতৃত্ব, ঐক্য ও পারস্পরিক মেলবন্ধনের দেশ হিসেবে বিশ্বের দরবারে ভারতের যে সুনাম ছিল তা আজ নিষ্ট হয়েছে নরেন্দ্র মােদির ভ্রান্ত নীতির জন্যই। পক্ষান্তরে পাকিস্তান বিশ্বের মানুষের কাছে বিভেদকামী দেশ হিসেবে চিহ্নিত ছিল। কিন্তু ভারত আজ ধর্ষণের দেশ হিসেবে চিহ্নিত।

রাহুল বলেন, ভারতের জিডিপির বৃদ্ধির হার পূর্বের তুলনায় ২.৫ শতাংশ। এটা লজ্জাজনক। ইউপিএ’র শাসনকালে এই বৃদ্ধির হার ছিল ৯ শতাংশ। মােদি সরকার হিসেবের পদ্ধতি পরিবর্তন করে উন্নয়নের হারে মন্দা ঘটিয়েছেন। বর্তমান ব্যবস্থায় বৃদ্ধির হার ৫ শতাংশ। কিন্তু ইউপিএর সময়ের ব্যবস্থার নিরিখে চলতি বৃদ্ধির হার ২.৫ শতাংশ।

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি বলেন, বিগত বছরে এক কোটি মানুষ তাদের কাজ হারিয়ে আবার বেকার হয়ে পড়েছেন। অথচ প্রধনমন্ত্রী নরেন্দ্র মােদি প্রতিবছর দুই কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন নির্বাচনী ইস্তেহারে। দেশের যুবশক্তির কাছে নরেন্দ্র মােদির শাসনকালে দেশের করুণ অবস্থা প্রকাশ পেয়েছে। 

দেশের যুবশক্তির মধ্যে মেধার অভাব নেই। কিন্তু তার অপচয় হচ্ছে নরেন্দ্র মােদির শাসনকালেই। দেশের বেকারি দূরীকরণে নরেন্দ্র মােদি সরকারের কাছে ব্যর্থতার জবাব চাওয়ার অধিকার প্রত্যেক যুবক-যুবতীর রয়েছে। এব্যাপারে কখনই আপনাদের আন্দোলন যেন থেমে না যায় বলে উৎসাহ দেন রাহুল।