মানুষের কাছে পৌঁছতে সমাজমাধ্যমকে ব্যবহারের ওপর জোর মোদি

Written by SNS April 4, 2024 6:35 pm

দিল্লি, ৪ এপ্রিল – আসন্ন লোকসভা ভোটের আগে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছনোর দাওয়াই বাতলালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  আরও বেশি করে সমাজমাধ্যম প্লাটফর্মকে ব্যবহারের উপরে জোর দিলেন মোদি। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের সম্ভাল, ফতেপুর সিক্রি, ফিরোজ়াবাদ, হাথরস, আগরা— সব মিলিয়ে দশটি লোকসভা কেন্দ্রের ২২,৬৪৮ জন বুথকর্মীর সঙ্গে ‘নমো’ অ্যাপের মাধ্যমে সংযোগ রক্ষা করেন প্রধানমন্ত্রী ।

উত্তরপ্রদেশের দশটি আসনে তৃতীয় দফায় ভোট হওয়ার কথা আগামী ৭ মে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বলেন, ‘‘সবচেয়ে বেশি পরিশ্রম করতে হবে ভোটের দিন। তীব্র গরম সত্ত্বেও মানুষ যাতে ভোট দিতে আসেন, তা নিশ্চিত করতে হবে বুথকর্মীদের।’’ গরমের হাত থেকে বাঁচতে সকাল সকাল ভোটারদের ভোট দিতে উৎসাহিত করার জন্য বুথকর্মী দের পরামর্শ দেন তিনি।

প্রায় ২ বছর ধরে সারা দেশে বুথ পর্যায়ে দলের শক্তি বাড়াতে সক্রিয় ছিল বিজেপি। এদিন মোদি তাঁর বক্তৃতায় মহিলাদের ভোটদানে উৎসাহ দিতে বুথ পর্যায়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরির উপর জোর দেন। আরও বেশি করে মহিলাদের কাছে পৌঁছতে এবং বিজেপি সরকারের কার্যাবলী সম্পর্কে তাঁদের অবহিত করতে গ্রুপ তৈরির পরামর্শ দেন তিনি। এ ছাড়াও তিনি বুথকর্মীদের বলেন, নতুন ভোটারদের ভোট দানে উৎসাহিত করার পাশাপাশি ইউপিএ আমলের দুর্নীতি ও পরিবার বাদের রাজনীতি সম্পর্কেও মানুষকে জানাতে হবে।

গত দশ বছরে সরকার যে সমস্ত জনকল্যাণমূলক কাজ এগিয়ে নিয়ে গেছে, সেই সরকারি সুবিধার বিষয়গুলি নিয়ে সমাজমাধ্যমে আরও বেশি করে প্রচার করতে বলেছেন মোদি, প্রান্তিক মানুষও যাতে সেই প্রচারের নাগাল পেতে পারে। মোদির কথায়, ‘ সরকারি সুবিধার বিষয়ে জানাতে আরও বেশি করে সমাজমাধ্যমকে ব্যবহারের প্রয়োজন রয়েছে, যাতে মানুষ আরও বেশি করে সরকারের কাজ সম্পর্কে জানতে পারে।’

কীভাবে কোনও বুথকে শক্তিশালী করা যায়, কী ভাবে বুথে বুথে দলীয় প্রার্থীকে জেতানো যায়, সে বিষয়ে দলের বর্ষীয়ান কর্মীদের কাছ থেকে পরামর্শ নেওয়ার বিষয়টিতে জোর দেন মোদি । উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার উন্নতির জন্য যোগী আদিত্যনাথ প্রশাসনের প্রশংসাও করেন।