রাম মন্দির উদ্বোধনের আগে আজ থেকে ১১ দিনের ব্রত মোদির

Written by SNS January 12, 2024 3:39 pm

নিউ দিল্লি, ১২ জানুয়ারি:  আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন প্রসঙ্গে দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী। এই সংক্রান্ত একটি অডিও বার্তা এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। আজ তিনি বলেন, “রাম লালার ‘প্রাণ প্রতিষ্ঠা ‘ অনুষ্ঠানের আর মাত্র ১১ দিন বাকি আছে। এই পবিত্র অনুষ্ঠানে আমি হাজির থাকতে পারব ভেবে নিজেকে ভাগ্যবান মনে করছি। তাই আজ থেকে ১১ দিন আমি কঠোর ব্রত পালন করব। এই পবিত্র অনুষ্ঠানে প্রভু সমস্ত ভারতীয়কেও সামিল করেছেন। ঈশ্বরের আরাধনার জন্য নিজেদের মধ্যেও দৈব চেতনা জাগ্রত করার প্রয়োজন আছে। আমার জীবনে এই ধরণের অনুভূতি এটাই প্রথম। ভক্তির এ এক বিচিত্র অনুভূতি অনুভব করছি। এটি আমি ভিতরে অনুভব করতে পারছি। কিন্তু এর গভীরতা ও ব্যাপকতা ভাষায় প্রকাশ করতে পারছি না। যে স্বপ্ন মানুষের মনে কয়েক প্রজন্ম ধরে সঞ্চারিত হয়েছিল, অবশেষে আমি তা পূরণ করার সুযোগ পেয়েছি।’

মোদী আরও বলেন,”আমার সৌভাগ্য যে, আমি আমার ১১ দিনের ব্রত নাসিক ধামের পঞ্চবটি থেকে শুরু করতে পেরেছি। পঞ্চবটি হল সেই আত্মোৎসর্গের জায়গা, যেখানে ভগবান শ্রী রাম দীর্ঘদিন অবস্থান করেছেন। ”

প্রসঙ্গত অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহে ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠার দিন ধার্য হয়েছে আগামী ২২ জানুয়ারি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্দিরের উদ্বোধন করবেন।