জঙ্গিরা জম্মু কাশ্মীরে বিজেপি নেতাকে গুলি করে মারল, নেতার নিরাপত্তা রক্ষীরা গ্রেফতার

বুধবার রাত ৯টা নাগাদ জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি, তাঁর বাবা ও ভাইকে গুলি করে মারল জঙ্গিরা।

Written by SNS Srinagar | July 10, 2020 1:10 pm

বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। (Photo: Twitter | @DrJitendraSingh)

বুধবার রাত ৯টা নাগাদ জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি, তাঁর বাবা ও ভাইকে গুলি করে মারল জঙ্গিরা। ওয়াসিম বান্দিপোরের জেলা সভাপতি ছিলেন। ঘটনার সময় বিজেপি নেতা শেখ ওয়াসিমের জন্য নিযুক্ত কোনও নিরাপত্তা রক্ষীই তার ধারেকাছে ছিল না। কর্তব্যে গাফিলতির জন্য নিরাপত্তা রক্ষীর ওই দলটিকে গ্রেফতার করেছে জম্মু ও কাশ্মীরের পুলিশ। তাদের বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত।

বুধবার রাত ৯টার সময় স্থানীয় থানার কাছেই একটি দোকানের বাইরে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি, তার বাবা ও ভাই বসেছিলেন। আচমকাই তাদের ওপর হামলা চালায় জঙ্গিরা। বান্দিপোর জেলা হাসপাতালে তাদের নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রত্যেকের মাথায় গুলি করা হয়েছিল, তার জেরেই মৃত্যু।

এদিকে, বিজেপি নেতা জিতেন্দ্র সিং টুইট করে জানান, ওয়াসিম বারি হত্যার ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খোঁজখবর নিয়েছেন। সমবেদনা জানিয়েছেন তার পরিবারের প্রতিও। কাশ্মীর পুলিশের টুইটার হ্যান্ডেলে এই নিয়ে টুইট করে লেখা হয়েছে, ‘জঙ্গি বিজেপি নেতা ওয়াসিম বারি, তার বাবা বশির আহমেদ ও ভাই ওমর বশির ওপর হামলা চালিয়েছে। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা মৃত বলে ঘোষণা করেন।

কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেছেন, কর্তব্যে গাফিলতি ও জীবন বাঁচাতে ব্যর্থ হওয়ায় নিরাপত্ত রক্ষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। এদিকে, সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, জঙ্গিরা মোটরসাইকেলে চড়ে এসেছিল। তাদের রিভলভারে সাইলেন্সর লাগানো ছিল। মাত্র ১০ মিটার দূর থেকে ওই বিজেপি নেতা ও তার পরিবারে লোকদের গুলি করা হয়েছে।

রামমাধব, জে পি নাড্ডার মতো বিজেপি’র শীর্ষস্তরের নেতারা এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। সেই সঙ্গে ওয়াসিমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইটে লিখেছেন, ‘জঙ্গিদের হামলায় বিজেপি নেতার হত্যার খবর শুনে দুঃখিত। তার পরিবারের প্রতি সমবেদনা রইল। মূল ধারার রাজনৈতিক নেতাদের ওপর জঙ্গিদের আক্রমণ এতটুকুও কমেনি। পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি) এই হামলার তীব্র নিন্দা করেছে।