কাশ্মীরে তিন বিজেপি যুবনেতাকে খুন করল জঙ্গিরা শ্রীনগর

বিজেপি যুব মাের্চার তিন নেতাকে গুলি করে খুন করে জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে, কুলগ্রাম জেলার ওয়ালেপেরা এলাকায়। এই ঘটনায় নিন্দায় সরব হন প্রধানমন্ত্রী।

Written by SNS Srinagar | October 31, 2020 12:49 am

প্রতীকী ছবি (Photo: iStock)

কিছুদিন শান্ত থাকার পর ফের একের পর এক হিংসার খবর আসছে ভূস্বর্গ কাশ্মীর থেকে। এবার তিন বিজেপি যুব নেতাকে গুলি করে খুনের ঘটনায় নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত টা নাগাদ বিজেপি যুব মাের্চার তিন নেতাকে গুলি করে খুন করে জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে, কুলগ্রাম জেলার ওয়ালেপেরা এলাকায়। এই ঘটনায় নিন্দায় সরব হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। শুক্রবার টুইটারে খুনের নিন্দা করে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

প্রধানমন্ত্রী এদিন টুইটারে লেখেন, ‘আমাদের তিন উদ্যমী তরুণ নেতার খুনের নিন্দা করছি। তারা জম্মু ও কাশ্মীরের জন্য অসাধারণ কাজ করছিলেন। এই শােকের সময় তাদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাও এদিন তিন যুব মাের্চা নেতা খুনের নিন্দা করেন।

পুলিশি সূত্রের খবর, জঙ্গি হামলায় নিহতদের মধ্যে রয়েছেন যুব মাের্চার জেলা সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইতু, সংগঠনের জেলা কর্মসমিতির সদস্য উমর রশিদ বেগ এবং স্থানীয় নেতা উমর রমজান হজম। তিনজনেই ওয়াইকেপােৱা এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্রের খবর, হামলার সময় বিজেপির তিন যুবনেতা একটি গাড়িতে যাচ্ছিলেন। সে সময় জঙ্গিরা গাড়ি লক্ষ্য করে স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি ছুঁড়ে তাদের ঝাঁঝরা করে দেয়।

স্থানীয় গ্রামবাসীরা হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা তিনজনকেই মৃত ঘোষণা করেন। এই ঘটনা প্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি (কাশ্মীর রেঞ্জ) বিজয় কুমার এদিন বিবৃতি দিয়ে বলেন, ‘প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, পাক সন্ত্রাসবাদী গোষ্ঠী লস্কর-ই-দ্র তৈরি মদতে উপত্যকায় গড়ে ওঠা নয়া জঙ্গি সংগঠন ‘ দ্য রেজিস্ট্যান্ট ফ্রন্ট’ (টিআরএফ) কুলগামে বিজেপির তিন যুবনেতাকে খুন করেছে।’