করোনা আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান

এবার করোনায় আক্রান্ত হলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তাঁর কোভিড ১৯ পরীক্ষা হয়েছিল। তাঁর রিপোর্ট এসেছে পজিটিভ।

Written by SNS Bhopal | July 26, 2020 5:21 pm

শিবরাজ সিং চৌহান (File Photo: IANS)

এবার করোনায় আক্রান্ত হলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তাঁর কোভিড ১৯ পরীক্ষা হয়েছিল। তাঁর রিপোর্ট এসেছে পজিটিভ। এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রী করোনা আক্রান্ত হলেন। শিবরাজ নিজেই টুইট করে তাঁর করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

তিনি লিখেছেন প্রিয় দেশবাসী, কয়েকদিন ধরেই আমারশরীরে করোনা উপসর্গ দেখা যাচ্ছিল। নমুনী পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। তাঁর রিপোর্ট এসেছে পজিটিভ। একই সঙ্গে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী অনুরোধ জানিয়েছেন, কয়েকদিনের মধ্যে যারা যারা তাঁর সংস্পর্শে এসেছেন তারা সবাই যেন নিজেদের করোনা পরীক্ষা করিয়ে নেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর সচিবালয়ের একাধিক অফিসার ও কর্মীকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এর আগে গত মে মাসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গলা ব্যথা ও জ্বরজ্বর ভাব হয়। সে সময় সব বৈঠক বাতিল করে হোম আইসোলেশনে চলে গিয়েছিলেন কেজরিওয়াল। এমনিতেই তাঁর হাইসুগার রয়েছে। তাই উপসর্গের কথা শুনে অনেকেরই পালে চিন্তার ভাঁজ পড়েছিল। কিন্তু তাঁর কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেঠিত আসে।

যদিও দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সহ বিভিন্ন রাজ্যের একাধিক মন্ত্রী এর আগে করোনা আক্রান্ত হয়েছেন। তবে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীর শরীরে কোভিড ১৯-এর সংক্রমণের ঘটনা এই প্রথম। জানা গিয়েছে, গত তিন দিন ধরে শরীর খারাপ থাকায় ভোপালের বাসভবনের বাইরে বের হননি শিবরাজ সিং চৌহান।

শনিবার কোভিড পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা ছিল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর। শিবরাজ সিং জানিয়েছিলেন, তিনি না থাকলেও ওই বৈঠক হবে। সে ক্ষেত্রে তার জায়গায় বৈঠকের নেতৃত্ব দেনে স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং স্বাস্থ্যমন্ত্রী বিশ্বব্যস সারং। তবে হোম আইসোলেশনে থেকেও প্রতিদিন তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিদিনের কাজের পর্যালোচনা ও পরবর্তী পদক্ষেপের ব্যাপারে প্রয়োজনীয় মতামত দেকেন বলে জানিয়েছেন।