করােনার সংকটে বিশেষ অধিবেশন ডাকার জন্য রাষ্ট্রপতিকে চিঠি অধীরের

এবার সংসদের বিশেষ অধিবেশন চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি দিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি। দেশের করােনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে উঠেছে।

Written by SNS Kolkata | May 11, 2021 3:42 pm

অধীররঞ্জন চৌধুরী (Photo: IANS)

এবার সংসদের বিশেষ অধিবেশন চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি দিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি। দেশের করােনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে উঠেছে। এই আবহে সংসদের বিশেষ অধিবেশন ডাকার জন্য দেশের রাষ্ট্রপতির কাছে আর্জি জানালেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি।

বিশেষ অধিবেশন ডাকা কেন জরুরি, তার ব্যাখ্যা দিতে গিয়ে অধীর বলেছেন, সাংসদদের নিজ নিজ এলাকায় করােনার দাপট কতটা, তা জেনে কেন্দ্রের উচিত প্রয়ােজনীয় পদক্ষেপ গ্রহণ করা। কী ধরনের পরিকাঠামােগত উন্নয়ন দ্রুত করা প্রয়ােজন, তার রূপরেখা ঠিক করা দরকার। সার্বিক পরিস্থিতি সম্বন্ধে সম্যক ধারণা না থাকলে পদক্ষেপ গ্রহণ করা সম্ভব নয়। সে কারণেই এই বৈঠক ডাকার কথা বলছেন অধীরবাবু।

সামগ্রিক রূপরেখা ঠিক করে কোন কোন রাজ্যের পরিস্থিতি অতি সংকটজনক এবং কোথায় কম কিংবা করােনার তৃতীয় ঢেউ সামলানাের জন্য আগাম কী কী পদক্ষেপ গ্রহণ করা জরুরি তা সবিস্তারে আলােচনা করা প্রয়ােজন। তা না হলে সাধারণ মানুষের দুর্দশা বাড়বে বই কমবে। এমন এক কঠিন পরিস্থিতিতে সংসদ নীরব থাকতে পারে না।