মমতাকে চিঠি সুকান্ত ও শুভেন্দুর

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর হয়ে সমর্থন চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিচ্ছে বিজেপি।

Written by SNS Kolkata | June 29, 2022 9:29 am

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর হয়ে সমর্থন চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিচ্ছে বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই চিঠি দিচ্ছেন।

উল্লেখ্য, দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে বিরোধী রাজনৈতিক দলের জোটপ্রার্থী যsশবন্ত সিনহা।

মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নামে সিলমোহর দেওয়ার ক্ষেত্রে উদ্যোগী হয়েছিলেন। কিন্তু সেই মমতাকেই কেন চিঠি লিখছেন সুকান্ত-শুভেন্দু?

এই প্রশ্নের উত্তরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, দ্রৌপদী মুর্মু প্রথম কোনও জনজাতি সম্প্রদায়ের পক্ষ থেকে রাষ্ট্রপতি হতে চলেছেন।

সে কারণে বাংলার মুখ্যমন্ত্রীকে তাঁকে নির্বাচিত করার জন্য অনুরোধ জানাচ্ছি। আসলে বঙ্গবিজেপির এই ধরনের চিঠির পিছনে রয়েছে। কূটনৈতিক তৎপরতা।

কারণ মমতা কোনও ভাবেই বন্দ্যোপাধ্যায় দ্রৌপদী মুর্মুকে সমর্থন করবেন না, তা সবাই জানে।

এক্ষেত্রে জনজাতির ইস্যুকে সামনে রেখে এক অন্য ধরনের রাজনৈতিক খেলায় নেমেছে বিজেপি। এদিকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করা হচ্ছে এনডিএ প্রার্থীকে ঘিরে।

কারণ তিনি যদি এতই কর্মতৎপর হন, তাহলে বিধায়ক, মন্ত্রী সেই সঙ্গে রাজ্যপাল থাকা সত্ত্বেও দ্রৌপদীর ওড়িশার গ্রামে কেন এখনও পর্যন্ত বিদ্যুৎ গেল না , সেই প্রশ্ন উঠে আসছে।

সেই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক উন্নয়নকে তৃণমূলস্তরে ছড়িয়ে দিয়েছেন বলে যে প্রচার করা হয়, তাও কতটা বাস্তবসম্মত, সেই প্রশ্ন উঠে এল।