লভ জিহাদ’এর বিরুদ্ধে বিহার আইন প্রণয়ন করুক, তারপর মহারাষ্ট্র প্রশাসন চিন্তাভাবনা করবে: সঞ্জয় রাউত

নীতীশ কুমার প্রশাসন আগে ‘লভ জিহাদ’এর বিরুদ্ধে আইন প্রণয়ন করে দেখাক, তারপর মহারাষ্ট্র প্রশাসন এব্যাপারে চিন্তাভাবনা করবে।

Written by SNS Mumbai | November 24, 2020 2:57 pm

সঞ্জয় রাউত (File Photo: IANS)

নীতীশ কুমার প্রশাসন আগে ‘লভ জিহাদ’এর বিরুদ্ধে আইন প্রণয়ন করে দেখাক, তারপর মহারাষ্ট্র প্রশাসন এব্যাপারে চিন্তাভাবনা করবে। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত এমনই মন্তব্য করেন। 

তিনি বলেন, ধর্মীয় রূপান্তকরণের দ্বারা বৈবাহিক সম্পর্ক স্থাপনের ঘটনা দেশে ক্রমবর্ধমান। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, মহারাষ্ট্র বিজেপি’র কয়েকজন বড় নেতা লভ জিহাদের বিরুদ্ধে আইন প্রণয়ন করতে চান। বিজেপি নেতা ফড়নবিশ গত সপ্তাহে বলেন, দেশে ‘লভ জিহাদ’এর ঘটনা ঘটছে- একমাত্র আইনই পারে কড়া হাতে লভ জিহাদের ঘটনাগুলােকে দমন করতে।

দেশের বেশ কয়েকটি বিজেপি শাসিত রাজ্য ‘লভ জিহাদ’ দমনের লক্ষ্যে পরিকল্পনা ঘােষণা করা হয়েছে। দেশের হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করে বিয়ে করা হচ্ছে। 

সঞ্জয় রাউত বলেন, পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন আসন্ন, তাই বিজেপি লভ জিহাদের ইস্যুটি তুলেছে। আমরা শুধু এটুকু বলতে চাই, আগে বিজেপি শাসিত উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে লভ জিহাদের বিরুদ্ধে আইন প্রণয়ন করুক। আমরাও আইন প্রণয়ণের ব্যাপারে ভাবব, কিন্তু তার আগে নীতীশ কুমার জি আইনটি প্রনয়ণ করুন। তারপর আইনটি পর্যবেক্ষণ করে দেখব।