লাভ জিহাদের বিরুদ্ধে সর্বস্তরে আইন দরকার, মন্তব্য মনােহরলাল খাট্টারের 

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনােহরলাল খাট্টার ঘােষণা করেছেন, তিনিও তাঁর রাজ্যে লাভ জিহাদ ঠেকাতে নতুন আইন আনার কথা ভাবছেন।

Written by SNS New Delhi | November 2, 2020 3:18 pm

মনােহরলাল খাট্টার (Photo: IANS)

গতকালই এলাহাবাদ হাইকোর্টের একটি রায়ের কথা উল্লেখ করে লাভ জিহাদের বিরুদ্ধে পরােক্ষে হুমকি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ। তিনি বলেছেন, যারা আমাদের বােনেদের সম্মান নিয়ে খেলা করবে… এর পরেই তিনি বলেন, রাম নাম সত্য…। 

ঠিক এক দিন পরে রবিবারে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনােহরলাল খাট্টার ঘােষণা করেছেন, তিনিও তাঁর রাজ্যে লাভ জিহাদ ঠেকাতে নতুন আইন আনার কথা ভাবছেন। কিন্তু পাশাপাশি তিনি উল্লেখ করেন। এর ফলে নির্দোষ কেউ যাতে সাজা না পান, সেটাও দেখা হবে।

আজ মনােহরলাল খাট্টার বলেন, বল্লভগড়ের ঘটনায় যেহেতু লাভ জিহাদের সূত্র মিলেছে তাতে কেন্দ্র ও সব রাজ্যের সতর্ক হওয়া উচিত। এমন কোনও আইন আনা উচিত, যাতে এই ধরনের অপরাধ করে কেউ ছাড়া না পায়। আবার কোনও নিরপরাধীও সাজা না পান। 

২৬ অক্টোবর হরিয়ানার ফরিদাবাদে একটি কলেজের সামনে ২১ বছরের তরুণী নিকিতা তােমরকে গুলি করে হত্যা করে তৌসিফ ও রেহান নামে দুই যুবক। এই ঘটনাকেই হরিয়ানা সরকারের তরফে লাভ জিহাদ বলে তকমা দেওয়া হয়। বলা হয় এই লাভ জিহাদ ধ্বংস হলেই আমরা আমাদের মেয়েদের বাঁচাতে পারব। কিছু একটা করা দরকার। আমরা করব। 

সাধারণত দক্ষিণপন্থী সংগঠনগুলি লাভ জিহাদ কথাটি ব্যহার করে। তারা বােঝাতে চায় মুসলিম যুবকরা অনেক সময় হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করার জন্যই বিয়ে করে। কেন্দ্রীয় সরকার অবশ্য লাভ জিহাদের অস্তিত্ব স্বীকার করে না। গত ফেব্রুয়ারি মাস সরকার সংসদে জানায়, কোনও কেন্দ্রীয় সংস্থা লাভ জিহাদের বিরুদ্ধে মামলা করেনি। আইনে লাভ জিহাদ বলে কোনও কিছুর অস্তিত্ব নেই।