বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ আনলেন কেজরিওয়াল 

Written by SNS January 27, 2024 3:22 pm

দিল্লি, ২৭ জানুয়ারি – দিল্লির আম আদমি পার্টির সরকারকে ফেলতে বিজেপি ষড়যন্ত্র করছে। আপ বিধায়কদের শিবির পালটাতে বিপুল অঙ্কের টাকার টোপ দিয়েছে গেরুয়া শিবির। অভিযোগ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী  দাবি করেন, বিজেপি আম আদমি পার্টি-র সাতজন বিধায়ককে কিনে নেওয়ার চেষ্টা করছে। প্রত্যেক বিধায়ককে ২৫ কোটি টাকার প্রস্তাবও দেওয়া হয়েছে। সরকার ভাঙার চেষ্টার এমনই মারাত্মক অভিযোগ এনেছেন তিনি। 

বিস্ফোরক কেজরিওয়াল বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ আনলেন। আবগারি দুর্নীতি মামলায় একাধিকবার কেজরিওয়ালকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রত্যেকবার ইডি দপ্তরে হাজিরা এড়িয়ে গেছেন আপ সুপ্রিমো কেজরিওয়াল। এই ইস্যুকে হাতিয়ার করে দল বদলের জন্য আপ বিধায়কদের ২৫ কোটি টাকার টোপ দিয়েছে বিজেপি। এমনই অভিযোগ জানিয়ে শনিবার এক্স হ্যান্ডেলে কেজরিওয়াল লেখেন, “সম্প্রতি বিজেপি আমাদের ৭ বিধায়কের সঙ্গে দিল্লিতে যোগাযোগ করে এবং বলে, কয়েকদিনের মধ্যে কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হবে। তার পর বিধায়কদের দল ভাঙিয়ে নেওয়া হবে। দিল্লিতে আপের সরকার ভেঙে দেওয়া হবে। চাইলে আপনারাও আমাদের দলে যোগ দিতে পারেন। বিজেপির টিকিটে নির্বাচন লড়ার জন্য আমরা ২৫ কোটি টাকা দেব।’ বিজেপি দাবি করেছে, তারা ২১ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু আমাদের কাছে যে তথ্য রয়েছে সেই হিসেবে এখনও পর্যন্ত ৭ জন বিধায়কের সঙ্গে ওরা যোগাযোগ করেছে। বাকিরা দেখা করতে রাজি হননি।”  

দিল্লির মুখ্যমন্ত্রী আরও বলেন, “বিজেপি দিল্লির আপ সরকার ভাঙার চক্রান্ত করছে। আমাদের বিরুদ্ধে লড়াই করার শক্তি নেই গেরুয়া শিবিরের। আমি কোনও আবগারি দুর্নীতি মামলায় যুক্ত নই, ফলে গ্রেপ্তারও হব না। কিন্তু ওরা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে। গত ৯ বছরে ওরা বহুবার এই চেষ্টা করেছে, কিন্তু লাভ হয়নি। ঈশ্বর ও সাধারণ মানুষের সমর্থন রয়েছে আমাদের সঙ্গে, আমাদের সমস্ত সাংসদরা একজোট রয়েছে। এবারও বিজেপির ঘৃণ্য চক্রান্ত ব্যর্থ হবে।”

এ দিন দিল্লির মুখ্যমন্ত্রী দাবি করেন, আপের বিধায়কদের সঙ্গে কথা বলার চেষ্টা করছে বিজেপি, এমনকি তাঁদের হুমকিও দেওয়া হচ্ছে। দিল্লিতে আপ সরকারকে গদিচ্যুত করার চেষ্টা করছে বিজেপি।তিনি দাবি করেন, দিল্লিতে আপ সরকার ভাল কাজ করেছে, উন্নয়নমূলক কাজ করেছে, তাই বিজেপি ইর্ষায়িত হয়ে সরকার ভাঙার চেষ্টা করছে বারংবার।

বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন আপ নেত্রী অতিশী মারলেনাও। তাঁর অভিযোগ, গেরুয়া শিবির দিল্লিতে রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে চাইছে। অতিশীর দাবি, “এক বিজেপি নেতার সঙ্গে আপ বিধায়কের কথোপকথন রেকর্ড করা আছে। সেখানে ওই নেতা বলেছেন কেজরিওয়ালকে কয়েকদিনের মধ্যে গ্রেপ্তার করা হবে। দল বদলের জন্য টাকা দেওয়া হবে। এটাই বিজেপির এসওপি। এইভাবে ওরা মধ্যপ্রদেশ, কর্নাটক, অরুণাচলে সরকারের পতন ঘটিয়েছিল। যেখানে বিজেপি মনে করছে নির্বাচন জিততে পারবে না, সেখানকার নির্বাচিত সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে।”

এদিকে কেজরিওয়াল ও আপের এই সমস্ত অভিযোগ নস্যাৎ করেছে কেন্দ্রের শাসকদল। বিজেপি নেতা কপিল মিশ্র বলেন, “কেজরিওয়াল মিথ্যা বলছেন এবং এই নিয়ে একাধিকবার এমন অভিযোগ করলেন। কোন নম্বর থেকে ফোন করা হয়েছে, কোথায় বৈঠক হয়েছে, কে বা কারা যোগাযোগ করেছে এইসব কোন কিছুই তিনি স্পষ্ট করেননি।