নাবালক চালকের ধাক্কায় দুজনের মৃত্যু, ‘উচিত শিক্ষা’ দিল পুণের  জুভেনাইল আদালত 

Written by SNS May 20, 2024 7:21 pm

পুণে, ২০ মে -নাবালক চালকের ধাক্কায় দুজনের মৃত্যুর ঘটনায় ‘উচিত শিক্ষা’ দিল পুণের  জুভেনাইল জাস্টিস বোর্ড।ওই নাবালককে ১৫ দিন ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করার নির্দেশ দিল শিশু অপরাধ সংক্রান্ত আদালত।শুধু তাই নয়, ওই নাবালককে মোটরবাইক আরোহী দুই ব্যক্তিকে ধাক্কা মেরে প্রাণ কেড়ে নেওয়ার ঘটনার উপর একটি ‘রচনা’ লেখারও নির্দেশ দেওয়া হয়েছে।  তবে ওই নাবালককে জামিন দেওয়া হয়েছে।নাবালক চালকের বিলাসবহুল পোর্শে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় দুই জনের।

পুনের কল্যাণীনগরের ঘটনা। রবিবার মধ্যরাতে একটি বাইককে পিছন থেকে ধাক্কা মারে বেপরোয়া গতির একটি পোর্শে গাড়ি। পুলিশ জানিয়েছে, ১৭ বছরের এক নাবালক গাড়িটির চালকের আসনে ছিল। পুলিশ জানিয়েছে, পোর্শে গাড়ির ধাক্কায় ২৪ বছরের অনীশ অবধিয়া এবং অশ্বিনী কোস্টা নামে দুই যুবকের মৃত্যু হয়। দুজনেই মধ্যপ্রদেশের বাসিন্দা এবং পেশায় ইঞ্জিনিয়ার। দুজনেই কল্যাণীনগর এলাকার একটি বহুজাতিক সংস্থা কর্মরত ছিলেন। তাকে গ্রেফতার করে জুভেনাইল আদালতে পাঠানো হয়।

পুলিশ সূত্রে খবর, ওই নাবালক পুণের একজন জমি, বাড়ি কেনাবেচা এবং নির্মাণকারীর ছেলে। পোর্শে গাড়িটির কোনও রেজিস্ট্রেশন নম্বরও ছিল না। তাই তার বাবার বিরুদ্ধেও একটি মামলা করেছে পুলিশ। নাবালক ছেলেটি গাড়ি চালানোর আগে একটি পানশালায় মদ্যপান করেছিল। সেই পানশালার বিরুদ্ধে পৃথক আর একটি অভিযোগ দায়ের করেছে পুলিশ।

নাবালককে আটক করে রবিবার সন্ধ্যায় জুভেনাইল আদালতে হাজির করানো হয়। সেখানে পুলিশ তার সঙ্গে প্রাপ্তবয়স্কের অনুরূপ বিচার করার আর্জি জানালেও আদালত তা নামঞ্জুর করে দেয়। তাকে বিভিন্ন শর্তে জামিন দেয় জুভেনাইল আদালত।

নাবালকের পক্ষে আইনজীবী প্রশান্ত পাটিল বলেন, জামিনের শর্ত হিসেবে আদালত বলেছে, তাঁর মক্কেলকে ইয়েরাওয়াড়া ট্রাফিক পুলিশের অধীনে ১৫ দিন কাজ করতে হবে। এবং দুর্ঘটনার বিবরণ জানিয়ে একটি ‘রচনা’ লিখতে হবে। এছাড়াও মদ্যপানের অভ্যাস ছাড়তে  কোনও চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে হবে।এছাড়াও মনোস্তত্ত্ববিদের সঙ্গে কাউন্সেলিং করে তার রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে জেজেবি।