বিমান মানচিত্রে ফিরছে জেট এয়ারওয়েজ

নতুন মালিকের অধীনে দ্রুত ফের বিমান পরিষেবা চালু করতে পারবে জেট এয়ারওয়েজ। ট্রাইবুন্যাল মঙ্গলবার এ বিষয়ে অনুমােদন দিয়েছে।

Written by SNS New Delhi | June 23, 2021 9:29 pm

জেট এয়ারওয়েজ (File Photo: Jet Airways)

জেট এয়ারওয়েজ দ্রুত ফিরতে পারে বিমান পরিষেবায়। লন্ডনের কালরক ক্যাপিটাল ও আমির শাহির ব্যবসায়ী মুরারীলাল জালানের প্রস্তাবে সায় দিয়েছে ন্যাশনাল কোম্পানিজ ল ট্রাইবুন্যাল।

এই নতুন মালিকের অধীনে দ্রুত ফের বিমান পরিষেবা চালু করতে পারবে জেট এয়ারওয়েজ। ট্রাইবুন্যাল মঙ্গলবার এ বিষয়ে অনুমােদন দিয়েছে। পাশাপাশি নির্দিষ্ট স্লট দেওয়া জন্য ৯০ দিনের সময় দেওয়া হয়েছে।

অসামরিক বিমান পরিবহণমন্ত্রক ও ডিরেক্টর জেনারেলকে। ঠিক কোন স্লট (উড়ানের নির্দিষ্ট সময় ও সংখ্যা) পাবে জেট এয়ারওয়েজ। দিল্লি, মুম্বইয়ের মতন বিমানবন্দরে জেটের একাধিক স্লট ছিল। বিমান ওঠানামা করত মােট ৭০০ টি আলাদা আলাদা স্লটে।

উল্লেখ্য, ২০১৯ সালে এপ্রিল মাসে জেটের পরিষেবা বন্ধ হয়ে যায়। তারপর থেকে এই নির্দিষ্ট স্লটগুলি দিয়ে দেওয়া অন্য বিমানসংস্থাগুলিকে। এই দুই সংস্থাই ডিসেম্বর মাসে বিমান পরিষেবা চালু করার বিষয়ে ইচ্ছাপ্রকাশ করেছিল। এবং তারা জেট বিমান চালাতে আগ্রহী বলে এনসিএলটিতে একটি আবেদনও জমা দেয়।

তারই পরিপ্রেক্ষিতে অনুমােদন দিয়েছে ট্রাইবুন্যাল। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই বিমান মানচিত্রে ফিরতে চলেছে জেট এয়ারওয়েজ। তবে প্রথমে ঘরােয়া রুটে তারপর আন্তর্জাতিক রুটে বিমান চালানাের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।