বিহারে নৃশংসভাবে খুন হলেন জেডিইউ-র যুবনেতা

Written by SNS April 25, 2024 8:25 pm

পাটনা, ২৫ এপ্রিল –  লোকসভা ভোটের মধ্যেই ভয়ঙ্কর ঘটনা ঘটল বিহারে। নীতীশ কুমারের দল জনতা দল ইউনাইটেড-এর নেতাকে নৃশংসভাবে খুন করল দুষ্কৃতীরা। সূত্রের খবর, দুষ্কৃতীদের গুলিতে নিহত হন জেডিইউ-র যুবনেতা সৌরভ কুমার। তিনি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দলের সক্রিয় সদস্য  ছিলেন। বুধবার রাতে একটি বিয়েবাড়ি থেকে ফেরার সময়ে তাঁর উপর হামলা হয়। জানা গেছে,  এক বন্ধুকে নিয়ে ফিরছিলেন সৌরভ কুমার। সেই সময় তাঁদের রাস্তা আটকায় বাইক বাহিনী। দুটি বাইক থেকে চারজন সৌরভকে লক্ষ্য করে পরপর গুলি চালাতে থাকে। যুবনেতার মাথা ফুঁড়ে যায়  গুলিতে। তাঁর গলাতেও গুলি লাগে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় সৌরভ কুমারের। তাঁর সঙ্গী বন্ধুও গুরুতর জখম বলে জানা গেছে। গুলির শব্দে ছুটে আসেন স্থানীয় মানুষ। তখন রাস্তায় লুটিয়ে পড়েছিলেন সৌরভ ।  তাঁর সঙ্গীর শরীরেও তিনটি গুলি লাগে । তাঁরও শারীরিক অবস্থা সঙ্কটজনক।

এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে বিহারে। রাস্তা আটকে অবস্থান-বিক্ষোভ শুরু হয়ে যায়।  পুলিশের তরফে জানানো হয়েছে, সৌরভের মাথায় এবং ঘাড়ে গুলি লাগে। তবে কী কারণে তাঁকে খুন করা হল তা এখনও স্পষ্ট নয়। পুলিশ এই হত্যাকাণ্ডের নেপথ্যে রাজনৈতিক এবং ব্যবসায়িক, দুই যোগসূত্রই খতিয়ে দেখছে। বাইকে চেপে আসা চার আততায়ীর সন্ধানে স্থানীয় এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এই প্রসঙ্গে পাটনার পুলিশ সুপার ভারত সোনি বলেন, “সব দিক খতিয়ে দেখে আমরা তদন্ত শুরু করেছি ।”
 
লোকসভা ভোটের সময় এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে সে রাজ্যে। বুধবার রাতের এই ঘটনার কথা জানাজানি হতেই বিহারের বিভিন্ন এলাকায় বিক্ষোভ দেখাতে থাকেন জেডিইউ নেতাকর্মীরা। নীতীশের দলের কর্মীদের দাবি, খুনিদের অবিলম্বে খুঁজে বের করে উপযুক্ত শাস্তি দিতে হবে। রাতেই নিহত জেডিইউ কর্মীর বাড়িতে যান লালুপ্রসাদ যাদবের কন্যা মিসা ভারতী। তিনি শোকাহত পরিবার পরিজনকে সমবেদনা জানান এবং পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।
 
পাটনা পুলিশের স্পেশাল টিম রাতেই ঘটনাস্থলে পৌঁছয় এবং তদন্ত শুরু করে। পুলিশ সুপার ভারত সোনি জানান, কারা এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত তা খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এদিকে দলের যুবনেতার মৃত্যুর খবর পেয়ে তুলকালাম শুরু হয়েছে এলাকায়। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন দলের কর্মী-সমর্থকরা। অবরোধ করা হয়েছে রাস্তা। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে পুলিশ। 
সমস্ত দিক খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিশ।