দেবেন্দ্র ফড়ণবীসের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়া এখন কেবল সময়ের অপেক্ষা  

দেবেন্দ্র ফড়ণবীসের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার পথ মসৃণ হয়ে গেল বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যখন তার পদত্যাগের কথা ঘোষণা করেন ফেসবুক লাইভে এসে।

Written by Arnab Biswas Mumbai | June 30, 2022 9:57 am

নাগপুরের প্রভাবশালী নেতা দেবেন্দ্র ফড়ণবীসের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার পথ মসৃণ হয়ে গেল বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যখন তার পদত্যাগের কথা ঘোষণা করেন ফেসবুক লাইভে এসে।

১লা জুলাই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করতে পারেন দেবেন্দ্র ফড়ণবীস। দুদিন আগে দিল্লিতে অমিত শাহের সঙ্গে দেখা করে এসেছেন দেবেন্দ্র ফড়ণবীস।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতে সরকার গঠন থেকে শুরু করে দলের জোট সমীকরণ সব বিষয়ে তার আলোচনা হয়েছে বলে অনুমান করা যায়।

‘আস্থা ভোটের’ সম্ভাবনা ছিল বলে তা প্রকাশ্যে আনা হয়নি যদিও এখন আস্তে আস্তে সম্পূর্ণ বিষয়টি স্পষ্ট হয়ে যাচ্ছে মহারাষ্ট্রে বিজেপির সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা।

বিজেপির পক্ষ থেকে জানা যাচ্ছে মহারাষ্ট্রে সরকার গঠনের পরবর্তী পদক্ষেপ গুলি দেবেন্দ্র ফরনবীস এবং একনাথ শিন্ডে দুজনে মিলে নেবেন।

অপরদিকে উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ ঘোষণা করার পর তার কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে নিজের দলকে বাঁচিয়ে রাখার। মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি

পরবর্তী মুখ্যমন্ত্রী শপথ গ্রহণ না হওয়া পর্যন্ত উদ্ধব ঠাকরেকেই মুখ্যমন্ত্রী থাকার ‘অনুরোধ’ করছেন। এখন মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি ঠিক কোন জায়গায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার বিষয়।