ভূস্বর্গে জাল বুনছে ইসলামিক স্টেট! হাতেনাতে পাকড়াও জঙ্গি, বানচাল জেহাদি হামলার ছক

ভূস্বর্গেও জাল বিছাচ্ছে ইসলামিক স্টেটের জঙ্গিরা। কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষেছিল তারা। যৌথবাহিনীর তৎপরতায় তা ভেস্তে গেল।

Written by SNS Kashmir | April 6, 2021 4:12 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

ভূস্বর্গেও জাল বিছাচ্ছে ইসলামিক স্টেটের জঙ্গিরা। কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষেছিল তারা। যৌথবাহিনীর তৎপরতায় তা ভেস্তে গেল। হাতেনাতে পাকড়াও করা হল আইএসকে বা ইসলামিক স্টেট অব কাশ্মীর সংগঠনের এক জেহাদিকে।

তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র সহ টাকাও উদ্ধার হয়েছে। রবিবার সন্ধ্যায় জম্মুর ঝাঝর কোটিল এলাকায় নাকা চেকিং চলাকালীন তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রের খবর, ধৃত জেহাদির নাম মালিক উমেদ, ওরফে আবদুল্লা। কাশ্মীরের কুলগামের ইয়ারিপােরা এলাকার বাসিন্দা। পুলিশের দাবি, কাশ্মীরের একাধিক এলাকায় হামলা চালাতে তাকে অস্ত্র ও নগদের জোগান দেওয়া হয়েছিল। হামলার দায়িত্ব ছিল তার ওপর।

ধৃতের কাছ থেকে একটি পিস্তল, ৮ রাউন্ড গুলি, একলক্ষ তেরাে হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাকে গ্রেফতার করে বড়সড় নাশকতার ছক বানচাল করা গেল বলেই মনে করছেন কাশ্মীর পুলিশের আইজি মুকেশ সিং।

নির্দিষ্ট খবরের ভিত্তিত রবিবার দুপুর থেকেই ঝাঝর কোটিল নাকা চেকিং শুরু করে স্পেশাল অপারেশন গ্রুপ। সেই তল্লাশি চলাকালীনই ধরা পডেড় ওই জেহাদি। পুলিশের জেরায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

জানা গিয়েছে, কাশ্মীরে সংগঠন বাড়াচ্ছে ইসলামিক স্টেট। ধৃত উমেদের সঙ্গে ওই সংগঠনের একাধিক সদস্যের চেনাপরিচিতি রয়েছে। তাকে জেরা করে বাকিদের নাম জনার চেষ্টা করছে যৌথ বাহিনী।

উল্লেখ্য, ভারতে ঘাঁটি বানানাের চেষ্টা করছে ইসলামিক স্টেটের জঙ্গিরা। আর তাদের পাখির চোখ কাশ্মীর। হামলা চালানাের আগেই তাদের সদস্যকে গ্রেফতার করে ওই সংগঠনকে জোরদার ধাক্কা দেওয়া গিয়েছে বলেই মনে করছে কাশ্মীর পুলিশ। তবে তাদের আশঙ্কা– কাশ্মীরের যুবকদের মগজ ধােলাই করে নােল উলফ হামলার ছক কষছে ইসলামিক স্টেটের চাইরা।