বিদেশি সংস্থার কাছে নিরাপত্তা সংক্রান্ত গোপন তথ্য ফাঁস করার অভিযোগে সাসপেন্ড আইপিএস অফিসার

আইপিএস অফিসার এবি বেঙ্কটেশ্বর রাও ইচ্ছাকৃত ভাবে গোয়েন্দা ও পুলিশের প্রোটোকল ভেঙে দেশের নিরাপত্তা সংক্রান্ত গোপন তথ্য বিদেশি সংস্থার কাছে ফাঁস করে দিয়েছেন।

Written by SNS Hyderabad | February 10, 2020 6:17 pm

সাসপেন্ড হওয়া আইপিএস অফিসার এবি বেঙ্কটেশ্বর রাও। (Photo: Twitter/@yeswanth86)

দেশের নিরাপত্তা সংক্রান্ত গােপন তথ্য বিদেশি সংস্থার কাছে দেশের নিরাপত্তা সংক্রান্ত গােপন তথ্য ফাঁস করে দেওয়ার অভিযােগে এক আইপিএস অফিসারকে সাসপেন্ড করল অন্ধ্রপ্রদেশ সরকার।

আইপিএস অফিসার এবি বেঙ্কটেশ্বর রাও ইচ্ছাকৃত ভাবে গােয়েন্দা ও পুলিশের প্রােটোকল ভেঙে দেশের নিরাপত্তা সংক্রান্ত গােপন তথ্য বিদেশি সংস্থার কাছে ফাঁস করে দিয়েছেন। ডিজি মর্যাদার অধিকারী ওই পুলিশ আধিকারীকের বিরুদ্ধে রাজ্য সরকার শনিবার রাতে একটি নির্দেশিকা জারি করে সাসপেন্ড করে।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম সুত্রে বেঙ্কটেশ্বরের বিরুদ্ধে তদন্তের একটি রিপাের্ট সামনে এসেছে। ওই রিপাের্টে বলা হয়েছে, নিরাপত্তা সরঞ্জাম নির্মাণকারী ইজরায়েলি সংস্থা আরটি ইনফ্ল্যাটেবলস প্রারইভেট লিমিটেড-এর হয়ে টেন্ডার পাশ করানাের দায়িত্বে ছিল আকাশশম অ্যাডভান্সড সিস্টেমস প্রাইভেট লিমিটেড। ওই সংস্থার সিইও বেঙ্কটেশ্বরের ছিলেন চেতন সাই কৃষ্ণ।

সেই সূত্রেই দু’পক্ষের মধ্যে তৈরি হয়েছিল আঁতাত। ছেলের মাধ্যমেই ওই তথ্য ইজরায়েলি সংস্থার কাছে পৌঁছে দিয়েছিলেন তিনি। যদিও এই অভিযােগ অস্বীকার করেছে ওই আধিকারিক। একটি বিবৃতি প্রকাশ করে তিনি বলেন, এনিয়ে একেবারেই আমি চিন্তিত নই। কী কী আইনি উপায় রয়েছে তা নিয়ে চিন্তা-ভাবনা করছি। ঠিক সময়ে সত্য প্রকাশ পাবে বলেন তিনি।

তেলুগু দেশম পার্টির সমর্থক এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর ঘনিষ্ঠ বলে পরিচিত ওই আধিকারিক। তেলুগু দেশম পার্টি বেঙ্কটেশ্বরের পাশে দাঁড়িয়েছে। তাদের অভিযােগ, চন্দ্রবাবুর ঘনিষ্ঠ বলেই জগমােহন রেড্ডি সরকারের কোপে পড়েছেন তিনি।