ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেনের উদ্যোগ 

শনিবার ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন আর্থিক পুরস্কারের কথা ঘােষণা করলেন আসন্ন অলিম্পিকের আসরে ঝাড়খন্ডের খেলােয়াড়দের জন্য।

Written by SNS Ranchi | July 4, 2021 12:21 pm

শনিবার ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন আর্থিক পুরস্কারের কথা ঘােষণা করলেন আসন্ন অলিম্পিকের আসরে ঝাড়খন্ডের খেলােয়াড়দের জন্য। পাশাপাশি তিনি ভারতের তারকা তিরন্দাজ দীপিকা কুমারির জন্য আর্থিক পুরস্কার ঘােষণা করেন। 

গত মাসে প্যারিসে অনুষ্ঠিত বিশ্ব কাপ স্টেজ তিন-এ সােনা জয়ের হ্যাটট্রিক করেছে দীপিকা কুমারি। তাঁর উপহার স্বরূপ তাকে পঞ্চাশ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি আসন্ন টোকিও অলিম্পিকের আসরে যেসব ঝাড়খন্ডের খেলােয়াড়রা অংশগ্রহণ করেছেন, তাঁরা অলিম্পিকের আসর থেকে পদক জয় করলে তাদের হাতে আর্থিক পুরস্কার তুলে দেওয়া হবে। 

সােনার পদক বিজয়ীরা পাবেন দু’কোটি টাকা। টোকিও অলিম্পিকের আসর শুরু হতে চলেছে ২৩ জুলাই থেকে। চলবে ৮ আগস্ট পর্যন্ত। এছাড়া রূপাের পদক ও ব্রোঞ্জ পদক বিজয়ীর হাতে যথাক্রমে এক কোটি ও পঁচাত্তর লক্ষ টাকা আর্থিক পুরস্কার তুলে দেওয়া হবে। এছাড়া তিরন্দাজ অঙ্কিতা ভাত এবং কমলিকা বারিকে তাদের সাফল্যের জন্য কুড়ি লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। এবং কোচ পূর্ণিমাকে বারাে লক্ষ টাকা।