ইউক্রেনে রাজ্যের পড়ুয়াদের পাশে মুখ্যমন্ত্রী মমতা নিখরচায় ঘরে ফেরানোর উদ্যোগ

ইউক্রেন থেকে কলকাতায় ফেরার জন্য বিমানের টিকিট দেওয়ার কথা ঘোষণা করা হলো। যার জন্য ইউক্রেন ফেরত বাংলার পড়ুয়াদের একপয়সাও খরচ করতে হবে না।

Written by SNS Kolkata | February 27, 2022 2:46 pm

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে রয়েছেন রাজ্যের অনেক পড়ুয়া। উদ্বিগ্ন তাঁদের পরিবার এমতাবস্থায় সেই সমস্ত পড়ুয়াদের রাজ্যে ফিরিয়ে আনতে উদ্যোগী হল রাজ্য সরকার। এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানবিক মুখ নিয়ে এগিয়ে এলেন।

দিল্লি বা মুম্বই বিমানবন্দর থেকে কলকাতায় ফেরার জন্য বিমানের টিকিট দেওয়ার কথা ঘোষণা করা হলো। যার জন্য ইউক্রেন ফেরত বাংলার পড়ুয়াদের একপয়সাও খরচ করতে হবে না।

পাশাপাশি, বিমানবন্দরে থাকবে রাজ্যের প্রতিনিধিরা, যাঁরা সাহায্যের হাত বাড়িয়ে দেবেন পড়য়াদের দিকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার ট্যুইট করে একথা জানিয়েছেন।

ইতিমধ্যে এই রাজ্যের কত জন পড়ুয়া ইউক্রেনে আটকে রয়েছেন, জেলা থেকে সেই তথ্য সংগ্রহ করে কেন্দ্রের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।নবান্নে এই নিয়ে কন্ট্রোল রুম খুলেছে রাজ্য সরকার।

এখনও পর্যন্ত এ রাজ্যের ১৯৯ জন ইউক্রেনে আটকে রয়েছেন বলে জানা যাচ্ছে। দ্রুত তাঁদের বাংলায় ফিরিয়ে আনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন।

এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন, আজই কিছু পড়ুয়া দিল্লি ও মুম্বই বিমানবন্দরে এসে পৌঁছেছেন তাঁরা যাতে শহরে নিরাপদে পৌঁছতে পারেন, সেদিকে নজর রাখছে সরকার। পরিবারের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে রাজ্য সরকারের তরফে।

দিল্লি ও মুম্বই থেকে পড়ুয়াদের কলকাতায় ফেরানোর জন্য বিনামূল্যের টিকিট দেওয়ার পাশাপাশি, কলকাতা বিমানবন্দর থেকে তাঁদেরকে বাড়িতে পৌঁছে দেওয়া হবে নিখরচায়।

সিনিয়র আইএএস অফিসার ও ডব্লুবিসিএস অফিসাররা পুরো বিষয়টি দেখভাল করছেন।