মহারাষ্ট্রে মে মাসে এক জেলাতেই ৮ হাজারের বেশি শিশু করােনা আক্রান্ত

করােনার দ্বিতীয় ঢেউ কমবয়সীদের আক্রান্ত করছে। তৃতীয় ঢেউয়ে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে বিশেষজ্ঞ মহল।

Written by SNS Mumbai | June 1, 2021 9:42 am

প্রতীকী ছবি (File Photo: AFP)

করােনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল গােটা দেশ। মহারাষ্ট্র চেষ্টা করছে দ্বিতীয় ঢেউ সামাল দেওয়ার। কিন্তু উদ্বেগ বাড়িয়েছে শিশুদের করােনা আক্রান্ত হওয়ার ঘটনায়। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬০ হাজার থেকে কমে ২০ হাজারে নেমেছে। কিন্তু মহারাষ্ট্রের আহমদ নগর জেলাতে ৮ হাজারের বেশি শিশু এবং কিশাের শুধু মে মাসেই করােনা আক্রান্ত হয়েছে।

করােনার দ্বিতীয় ঢেউ কমবয়সীদের আক্রান্ত করছে। তৃতীয় ঢেউয়ে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে বিশেষজ্ঞ মহল। এ বিষয়ে ইতিমধ্যেই প্রয়ােজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে আহমেদ নগর জেলা প্রশাসন। 

এই জেলার জেলাশাসক রাজেন্দ্র ভোঁসলে জানিয়েছেন, ‘শুধুমাত্র মে মাসে আট হাজারেরও বেশি শিশু করােনা পজিটিভ হয়েছে। এই প্রবণতা যথেষ্ট ভয়ের। জেলা প্রশাসন সূত্রে জানা যাচ্ছে, মে মাসে মােট আক্রান্তর ১০ শতাংশই শিশু ও কিশাের। 

তৃতীয় ঢেউ জুলাই বা আগস্টে আসতে পারে, তা ধরে নিয়ে জেলা প্রশাসন প্রস্তুতি নেওয়া শুরু করেছে। এ বিষয়ে মহারাষ্ট্রের সীমান্তবর্তী সাঙলি শহরের প্রশাসক অভিজিৎ ভোঁসলে জানিয়েছেন, ছােটদের জন্য আলাদা করে কোভিড ওয়ার্ড বানানাে হচ্ছে। এই ওয়ার্ডে ছােটরাও মনে করবে না তারা হাসপাতালে আছে। তাদের মনে হবে তারা কোনও স্কুল বা নার্সারিতে আছে।