আলোচনা হলে শুধু পাক অধিকৃত কাশ্মীর নিয়েই আলোচনা হবে : রাজনাথ সিং

বিধানসভা নির্বাচন আসন্ন, তার আগে বিজেপি জন আশীর্বাদ যাত্রার উদ্বোধন করতে এসে জনসভায় এমন মন্তব্য করলেন রাজনাথ সিং।

Written by SNS Kalka | August 19, 2019 1:32 pm

Panchkula: Defence Minister Rajnath Singh flags off the 'Jan Aashirwad Rally' from Kalka Assembly Constituency, at Kalka in Haryana's Panchkula district on Aug 18, 2019. (Photo: IANS)

ভারত-পাক আলােচনার সম্ভাবনা নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘যদি আলােচনা হয়, তাহলে শুধু পাক অধিকৃত কাশ্মীর নিয়েই আলােচনা হবে। পাকিস্তান সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ না করলে আলােচনার কোনও প্রশ্ন নেই বলেও তিনি মন্তব্য করেন।

বিধানসভা নির্বাচন আসন্ন, তার আগে বিজেপি জন আশীর্বাদ যাত্রার উদ্বোধন করতে এসে জনসভায় এমন মন্তব্য করলেন রাজনাথ সিং। তিনি বলেন, ‘পাকিস্তানের সঙ্গে আলােচনা হলে শুধু পাক অধিকৃত কাশ্মীর নিয়ে আলােচনা হবে, অন্য কোনও ব্যাপারে নয়’। পাক নাগরিকরা ভারত-পাক আলােচনা চান– তা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘পাকিস্তান সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ না করলে আলােচনার কোনও প্রশ্ন নেই। তাহলে আমরা কি নিয়ে কথা বলব। কেন বলব?’

জম্মু ও কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়া হয়েছে- কিন্তু পাকিস্তান ভীত, ওরা খুব চিন্তিত বলে মন্তব্য করে তিনি বলেন, ‘পাকিস্তান এখন প্রত্যেকের দরজায় গিয়ে সাহায্য চাইছে। আমরা কি কোনও অপরাধ করেছি। ওরা আমাদের হুমকি দেওয়ার চেষ্টা করছে।

পাকিস্তান সন্ত্রাসবাদকে ব্যবহার করে দেশকে ভেঙে দিতে চাইছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রীর ৫৬ ইঞ্চি ছাতি রয়েছে। পুলওয়ামা হামলার পর বালাকোট হামলা ভারত চালিয়েছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খান বালাকোট হামলার বিষয়টি তখন অস্বীকার করেছিলেন। সম্প্রতি ইমরান খান বলেছেন, ভারত বালাকোট হামলার চেয়েও বড় হামলার পরিকল্পনা করেছে।