মুম্বইয়ে প্রবল বৃষ্টির জেরে ধসে মৃত্যু বেড়ে ২২ 

প্রবল বৃষ্টিতে বিপর্যক্ত মুম্বই। একনাগাড়ে বৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মুম্বইয়ে। যার জেরে মৃত্যু হল কমপক্ষে ২২ জনের। এখনও নিখোঁজ বেশ কয়েকজন।

Written by SNS Mumbai | July 19, 2021 10:49 am

জলমগ্ন মুম্বই (Photo: IANS)

প্রবল বৃষ্টিতে বিপর্যক্ত মুম্বই। একনাগাড়ে বৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মুম্বইয়ে। যার জেরে মৃত্যু হল কমপক্ষে ২২ জনের। এখনও নিখোঁজ বেশ কয়েকজন। ভগ্নস্তুপের নিচে বেশ কয়েকজনের আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। 

মৃত্যুতে শােক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। মৃতের পরিবারকে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। 

শনিবার থেকে একনাগাড়ে বৃষ্টি শুরু হয় মুম্বইয়ে। রাত গড়িয়ে রবিবার ভাের হয়ে গেলেও বৃষ্টি থামেনি। আর রাতভর বৃষ্টির জেরে প্লাবিত মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকা। জলের নিচে বহু এলাকা। থমকে লােকাল ট্রেন পরিষেবাও। 

এর মাঝেই শনিবার রাত ও রবিবার সকালে ঘটে গেল জোড়া দুর্ঘটনা। যার জেরে মৃত্যু হল অন্তত ১৭ জনের। চেসুরে ভরতনগর বসতির ঝুপড়ির উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি পাঁচিল। চাপা পড়ে যায় ঝুপড়ির বহু বাসিন্দা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ওই এলাকায় ১৭ জনের মৃত্যু হয়েছে। ভগ্নস্তুপের নিচে কমপক্ষে ৬-৮ জনের আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। 

প্রবল বৃষ্টি মাথায় নিয়ে উদ্ধারকার্যে নেমেছে এনডিআরএফ। যুদ্ধকালীন তৎপরতায় পাঁচিলের ভগ্নাবশেষ সরানাে ও নিখোঁজদের খোঁজার কাজ চলছে। 

এই দুর্ঘটনার রেশ কাটার আগেই রবিবার ভােররাতে ভিখরােলি এলাকায় একতলা একটি বাড়ি ধসে যায়। সেই ধ্বংসস্তুপ থেকে ৫ জনের মৃত্যুর খবর মিলেছে। ভেঙে পড়া অংশের নিচে আর কেউ আটকে রয়েছে কিনা তা দেখা হচ্ছে। উদ্ধারকার্য এখনও চলছে বলে জানিয়েছে বিএমসি। বৃষ্টির জেরে একাধিক প্রাণহানির ঘটনা ঘটছে ‘আমচি’ মুম্বইয়ে।