ভেঙে পড়ল ভারি ক্রেন, চাপা পড়ে বিশাখাপত্তনমে মৃত ১০

বড়সড় দুর্ঘটনা ঘটল বিশাখাপত্তমে। শনিবার দুপুরে হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেডের একটি ভারি ক্রেন ভেঙে কমপক্ষে দশজন শ্রমিকের মৃত্যু হয়েছে।

Written by SNS Visakhapatnam | August 2, 2020 8:59 pm

বিশাখাপত্তমে ক্রেন দুর্ঘটনা। (Photo: Twitter | @satyakumar_y)

বড়সড় দুর্ঘটনা ঘটল বিশাখাপত্তমে। শনিবার দুপুরে হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেডের একটি ভারি ক্রেন ভেঙে কমপক্ষে দশজন শ্রমিকের মৃত্যু হয়েছে। ভাঙা ক্রেনের নিচে আরও কয়েকজন আটকে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

দ্রুত শুরু হয় উদ্ধারকার্য। হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেডের এই ক্রেনটি অনেক পুরনো। ভারি মালপত্র ওঠানো-নামানোর জন্য এই ক্রেন ব্যবহার করা হয়। দুর্ঘটনার পর স্বাভাকিভাবেই ক্রেনটির স্বাস্থ্য ও তার পরিচর্যা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে।

সংবাদসংস্থা সূত্রে খবর, প্রতিদিনের মতো শনিবার ওই ডকে মালপত্র ওঠানো-নামনো চলছিল। দুপুর সাড়ে ১২টা নাগাদ আচমকাই ক্রেনটি ভেঙে পড়ে। বিকট আওয়াজ শুনে আশেপাশের ডক থেকে লোকজন ছুটে আসে। ক্রেনের নিচে যারা কাজ করছিলেন ঘটনাস্থলেই তাদের মধ্যে দশজনের মৃত্যু হয়। ক্রেনের নিচে বেশ কয়েকজন চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে কি কারণে দুর্ঘটনা তা খতিয়ে দেখছে পুলিশ। ক্রেনটি বহু পুরনো। ভারি মাল তোলার কাজে ব্যবহার হত। লকডাউনের মাঝে পরিচর্যার অভাব হয়েছিল। সেই কারণেই দুর্ঘটনা কিনা তাও তদন্ত করে দেখছে পুলিশ।