ত্রিপুরায় তৃণমূলের মুখ হােক সুস্মিতা দেব, আবেদন ত্রিপুরার দলীয় নেতৃত্বের

ত্রিপুরায় তৃণমূলের মুখ করা হােক সদ্য কংগ্রেস থেকে আসা সুস্মিতা দেবকে। দলের শীর্ষ নেতৃত্বের কাছে এই আবেদন জানাল সে রাজ্যের তৃণমূল নেতৃত্ব।

Written by SNS Tripura | August 20, 2021 9:00 pm

সুস্মিতা দেব (File Photo: IANS)

ত্রিপুরায় তৃণমূলের মুখ করা হােক সদ্য কংগ্রেস থেকে আসা সুস্মিতা দেবকে। দলের শীর্ষ নেতৃত্বের কাছে এই আবেদন জানাল সে রাজ্যের তৃণমূল নেতৃত্ব। সুস্মিতা তৃণমূলে যােগ দেওয়ার পরপরই এই আবেদন আনুষ্ঠানিকভাবে কালীঘাটে, দলীয় কার্যালয়ে পাঠিয়ে দিয়েছেন ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি আশিসলাল সিং সুস্মিতা দেব উত্তর পূর্বাঞ্চলের পরিচিত মুখ।

সর্বভারতীয় ক্ষেত্রেও জনপ্রিয়। কংগ্রেস শিবিরে রাহুল গান্ধী ঘনিষ্ঠ বৃন্দ্রে অন্যতম হিসেবেই নাম রয়েছে তাঁর। এতদিন মহিলা কংগ্রেস সভাপতির পদ সামলেছেন। এ হেন প্রােফাইলের সুস্মিতা দেব তৃণমূলে যােগ দেওয়ার পরপরই অসমে কংগ্রেস ছাড়ার হিড়িক লেগেছে।

মঙ্গলবার বরাক উপত্যকায় সুস্মিতা দেবের অনুগামী অন্তত ৩৫ জন কংগ্রেস ত্যাগ করেছেন বলে খবর। পাশের রাজ্যেও ত্রিপুরায় বাড়তি উৎসাহ তৈরি হয়েছে। কেন্দ্রের প্রাক্তন ইস্পাতমন্ত্রী তথা সুস্মিতা দেবের বাবা সন্তোষ মােহন দেবের ব্যাপক জনপ্রিয়তা ছিল ত্রিপুরা ও অসমে।

শিলচর থেকে পাঁচবার ও পরে ত্রিপুরা পশ্চিম কেন্দ্র থেকে দু’বারের সাংসদ ছিলেন। কংগ্রেস শিবিরের রাজীব গান্ধী ঘনিষ্ঠ বৃত্তের অন্যতম ভরসার মুখ ছিলেন। ফলে তাঁর কন্যাকে নিয়ে এদিক থেকেও উৎসাহ রয়েছে।

এই পরিস্থিতিতেই সুস্মিতাকে ত্রিপুরার মুখ করে এগােতে চায় সে রাজ্যের তৃণমূল নেতৃত্ব। কারণ খুব পরিষ্কার। সে রাজ্যে সংগঠন তৈরির পাশাপশি তাকে নেতৃত্ব দিতে একটা গ্রহণযােগ্য পরিচিত মুখ দরকার তৃণমূলের। যদিও সুস্মিতাকে ত্রিপুরায় দলের মুখ হিসেবেই গুরুত্ব দেওয়া হবে কি না, তা কালীঘাটের সিলমােহরে অপেক্ষায়।